1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

নড়াইলে তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ২৮২ জন পড়েছেন

নড়াইল প্রতিনিধি: নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে ‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের গোবরা পার্ব্বতী বিদ্যাপীঠে এক মহিলা সমাবেশ আয়োজন করা হয়।
মহিলা সমাবেশ শুরুর আগে জেলা তথ্য অফিস নড়াইল এর উদ্যোগে সবার মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ করা হয়। সকাল ১১ টা হতে ‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ ‘ প্রকল্পের আওতায় চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। চলচ্চিত্র শেষে বেলা ১১ টা ৩০ মিনিটে ভিডিও কলের মাধ্যমে মহিলা সমাবেশের শুভ উদ্বোধন ঘোষণা করেন গণযোগাযোগ অধিদপ্তরের সম্মানিত পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মুন্সী জালাল উদ্দিন। তিনি গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।
অনুষ্ঠানের শুরুতে শিশুদের নোবেল খ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার প্রাপ্ত তরুণ উদ্যোক্তা সাদাত রহমান সাকিবকে নড়াইল জেলা তথ্য অফিসের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রায় অর্ধশতাধিক কিশোরী ও বিভিন্ন বয়সের প্রায় দুই শতাধিক নারী উক্ত মহিলা সমাবেশে অংশগ্রহণ করেন।
সমাবেশে যশোর জেলা তথ্য অফিসের সুযোগ্য সিনিয়র তথ্য অফিসার জনাব এ,এস,এম কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব আনজুমান আরা।
স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন উক্ত অনুষ্ঠানের সম্মানিত সভাপতি জেলা তথ্য অফিসার জনাব এলিন সাঈদ-উর রহমান। তিনি বলেন, “বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হেনরি কিসিঞ্জারের কথা আজ মিথ্যা প্রমাণিত। বর্তমানে পাকিস্তানের থেকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বেশি,মাথাপিছু আয় ২০৬৪ মার্কিন ডলার। এছাড়া গত ১০ বছরে সরকার প্রভূত উন্নতি সাধন করেছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন”।এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে বিশদভাবে আলোচনা তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে নড়াইলের জেলা প্রশাসক জনাব আনজুমান আরা বলেন,” সরকারের সব বিভাগের হাতেখড়ি জাতির পিতার হাত ধরে,ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী আর তারই সফল ফসল সাদাত রহমান সাকিব। সমাজ সচেতনায় নারীদের গুরুত্বপূর্ণ ভুমিকা তুলে ধরেন। তাই তাদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ ব্র্যান্ডিং বা সরকারের যেকোন উন্নয়ন বিষয়ে অবহিত করলে তা দ্রুত সবার মাঝে বিস্তার লাভ করে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের সাফল্য সারা বিশ্বের কাছে রোল মডেল”।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ রিয়াজুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার,নড়াইল। তিনি মানসিক স্বাস্থ্য,মাদকের ভয়াবহতা,বাল্যবিবাহ, সন্ত্রাসবিরোধী কার্যক্রম, নারী নির্যাতন রোধে পুলিশের ভূমিকা তুলে ধরেন। জেলা শিক্ষা অফিসার এস, এম, ছায়েদুর রহমান এবং নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু। জেলা শিক্ষা অফিসার সরকারের শিক্ষা সহায়তা কর্মসূচির কথা ও প্রেসক্লাবের সভাপতি বিভিন্ন সেক্টরে সরকারের অভাবনীয় সাফল্যের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ শিশুদের নোবেল খ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার প্রাপ্ত তরুণ প্রজন্মের আইকন ও উদ্যোক্তা সাদাত রহমান সাকিব সাইবার বুলিং ও কিশোর মেয়েদের সাইবার নিরাপত্তা বিষয়ক দিক নির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরেন ও তার কার্যক্রম সম্পর্কে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করেন।এছাড়া অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন অত্র স্কুলের সভাপতি শ্রী শৈলেন্দ্রনাথ সাহা,গোবরা পার্ব্বতী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক জনাব আব্দুর রশীদ প্রমুখ।
অনুষ্ঠানে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ যেমন আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প ,ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা সহ মাদকের ভয়াবহতা,বাল্যবিবাহ ও সন্ত্রাসবিরোধী কার্যক্রম গ্রহণ, এছাড়াও সরকারের বৃহৎ প্রকল্প সমূহ ও মধ্যম আয়ের দেশে উত্তীর্ণ হওয়ার জন্য যেসকল কার্যক্রম গ্রহণ করা হয়েছে, সে সকল কার্যক্রম ও তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার সহ,নারী শিক্ষাকে অগ্রাধিকার দেয়া ও লিঙ্গসমতা নিশ্চিতকরণ এবং বিগত ১০ বছরে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অর্জিত সাফল্যসমূহ ইত্যাদি বিষয়ে বিশদভাবে আলোচনা করা হয়। বেলা ১ টা ৩০ মিনিটে সভাপতি সমাপনী বক্তব্যে নড়াইলের বর্তমান উন্নতি তুলে ধরেন ও মাননীয় প্রধানমন্ত্রীর সাফল্য তুলে ধরার মাধ্যমে মহিলা সমাবেশের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: