1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
‘হেলমেট নাই, তেল নাই’ বাস্তবায়নে কঠোর ভূল্লী থানা পুলিশ ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের ২জন গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি,থানায় জিডি বৃটিশ বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ হাই কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন মোস্তফা ছৈয়াল কালু বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ, মিথ্যাচারের প্রতিবাদ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎ, ৩জন গ্রেপ্তার ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন হাসান ইকবাল আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করলেন নব-নির্বাচিত চেয়ারম্যান মোশারুল ইসলাম

স্পেন থেকে সাজ্জাদ হোসেন চিশতীর মাকেটিং এ ডিগ্রি অর্জন

বিশেষ প্রতিনিধি
  • সময় : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৮১৬ জন পড়েছেন

স্পেনের মাদ্রিদে অবস্থিত বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় IE থেকে মার্কেটিং প্ল্যানিং এর উপর ৯১% মার্ক নিয়ে প্রফেশনাল ডিগ্রি অর্জন করলেন সাংবাদিক ড. সাজ্জাদ হোসেন চিশতী। তিনি গণমাধ্যমে চাকরি শুরু করেন মাকেটিং ও সেলস দিয়ে। ২০ বছরে নানা অর্জনের মধ্যে এটি ছিল অন্যতম। তিনি ২০ বছর চাকরি জীবনে যায়যায়দিনের বিজ্ঞাপন ও মাকেটিং ম্যানেজার, দৈনিক যুগান্তরের সিনিয়র বিজ্ঞাপন ও মাকেটিং ম্যানেজার, মানবকন্ঠের জিএম ও হেড অব মাকেটিং, অবজারভারের হেড অব মাকেটিং, আমাদের নতুন সময়ে ডেপুটি এডিটর, বাংলাদেশের খবরে হেড অব মার্কেটিং, দৈনিক আজকালের খবরে কর্মাশিয়াল এডিটর, দৈনিক স্বদেশ প্রতিদিনে যুগ্ম সম্পাদক, আজকের বিজনেস বাংলাদেশে নির্বাহী সম্পাদক, দৈনিক জবাবদিহিতে যুগ্ম সম্পাদক দেশের নানা গণমাধ্যমে বিভিন্ন গুরুপূর্ণ পদে সুনামে সহিত কাজ করেছেন।

বর্তমানে কর্মরত আছেন কুমিল্লা ২৪ টিভিতে প্রধান সম্পাদক ও পরিচালক এবং জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল মানব বার্তার প্রধান সম্পাদক হিসেবে। তিনি বলেন, করোনার মধ্যে বাসায় বসে অসম্ভব টার্ফ এই কোর্সটি করেছি। এই বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুল ২০১৯ সালে গ্লোবাল অনলাইন এমবিএ তে ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে ১ম ছিল (তথ্যঃ QS Ranking : সব থেকে নির্ভরযোগ্য র‍্যাংকিং)। আমার কোর্স প্রফেসর ছিলেন প্রফেসর র‍্যামন ডিয়াজ, যিনি ইউরোপের স্বনামধন্য প্রফেসরদের একজন। ৪টি মডিউল ছিল৷ প্রতিটি মডিউলে ১০টি করে মোট ৪০ টি লেকচার, ৪টি প্রজেক্ট এসাইনমেন্ট ছিল। অবশেষে এত ভাল ফলাফল করতে পেরে খুবই আনন্দিত তিনি৷ তিনি আরো বলেন, যুক্ত হয়েছি স্প্যানিশ মার্কেটিং গবেষকদের কমিউনিটিতে। অনেক কিছু শিখেছি যার প্রয়োগ করে দেশে মিডিয়া মার্কেটিংয়ে অবদান রাখতে পারবো বলে তিনি মনে করেন। যারা মনে করেন অনলাইনে কোর্স করা একেবারেই সোজা তারা হয়তো জানেন না কোর্সেরাতে অনেকেই এনরোল করে কিন্তু কুইজই পাশ করতে পারে না আর সেখানে ৯১% রাখা নিতান্তই সহজ নয়। আর আমি গর্বিত প্রফেসর র‍্যামন আমাকে স্প্যানিশ মার্কেটিং রিসার্চার কমিউনিটিতে যুক্ত করেছেন। তিনি বলেন, আপনারা যারা আমার শুভাকাঙ্ক্ষী তারা আমাকে দোয়া, ভালবাসা, শুভেচ্ছা, সহযোগিতা করবেন বলে দৃঢ় বিশ্বাস।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: