1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
নাগরপুরে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে শ্রমিকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ২৫ মে থেকে রাজশাহী ম্যাংগো স্পেশাল ট্রেন  চালু ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছেঃ আব্দুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেসমিন আক্তারের বার্তা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ অলি আহাদের বার্তা সংবাদ প্রকাশের পর আর্থিক সহায়তা পেলেন জাহানারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করেছেন হাসান ইকবাল দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক সেলিম রেজা তাজ

কালিগঞ্জে শত বছরের সরকারী রাস্তাটি দখলমুক্ত নয়, প্রশাসনের হস্তক্ষেপ দাবী

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৫৪ জন পড়েছেন

মোঃ মারুফবিল্লাহ, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃসাতক্ষীরা কালিগঞ্জ উপজেলাধীন ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর মৌজার জে.এল নং-৩৪, সি.এস ও এস.এ -৪৫, ৪৬ দাগে শতবছরের সরকারী রাস্তাটির সীমানা নির্ধারণের মাধ্যমে উদ্ধার হওয়ার পরও এখনও দখলমুক্ত নয়। খাঁরহাট সরকারী প্রাইমারী স্কুল সংলগ্ন রাস্তাটির দক্ষিণ মুখে কামদেবপুর গ্রামের ফজলু গাজী এবং উত্তর মুখে একই গ্রামের আনিছুর রহমান গোয়ালঘর ও পাকা দেয়াল নির্মাণ করে রেখেছেন। ফলে রাস্তাটি ব্যবহারে জনসাধারণের প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। যেহেতু রাস্তাটি অত্র এলাকার একমাত্র বিদ্যালয় খাঁরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যেয়ে সরাসরি সংযুক্ত হয়েছে, তারপরেও রাস্তার মাঝে পাকা গোয়ালঘর ও প্রাচীর থাকায় ছেলেমেয়েরা এই রাস্তা দিয়ে স্কুলে যেতে পারছে না। গ্রামবাসীরা এই রাস্তা ব্যবহার না করতে পারায় বিকল্প পথে হাটেবাজারে যেতে সময় ও শ্রম বেশি ব্যায় হচ্ছে। তাছাড়া বর্ষা মৌসুমে কামদেবপুর ও খাঁরহাট সহ আশেপাশের কয়েকশ মানুষ বিকল্প চলাচলের অনুপযোগী রাস্তা ব্যবহারে বিভিন্ন দুর্ঘটনার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে রাস্তাটি উদ্ধারের পরও ব্যবহার করতে না পারায় মানুষকে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এজন্য বর্ষা মৌসুম শুরুর পূর্বে রাস্তাটি সম্পূর্ণ দখলমুক্ত করে জনসাধারণের ব্যবহার উপযোগী করার জন্য প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারন জনগণ।
উল্লেখ্য, কয়েকমাস পূর্বে ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের নুর আলী গাজীর পুত্র বি.সি.এস নন ক্যাডার মোঃ শফিকুল ইসলাম ভাড়াশিমলা কামদেবপুর মৌজার জে.এল নং-৩৪, সি.এস ও এস.এ- ৪৫, ৪৬ দাগে প্রায় ১কিলোমিটার সরকারী রাস্তা জনস্বার্থে দখলমুক্ত করার উদ্দেশ্যে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক রাসেল বরাবর আবেদন করেন। তার আবেদনটি উপজেলা নির্বাহী অফিসার আমলে নিয়ে ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি অফিসের উপর তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শেখ ইউনুচ চিশতী বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করেন। যার প্রেক্ষাপটে ২ ডিসেম্বর বুধবার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শেখ ইউনুচ আলীর নেতৃত্বে সরকারী ম্যাপ অনুযায়ী সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত মাপামাপির মাধ্যমে লাল কালি চিহ্নিত পাকা পিলার দিয়ে নুর আলী গাজীর বাড়ির সামনে থেকে খাঁড়হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সরকারী রাস্তা কোনরকম গোলযোগ ছাড়াই সীমানা নির্ধারণের মাধ্যমে জনস্বার্থে উন্মুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ নাসিরউদ্দীন, সার্ভেয়ার রাশেদুল আলম সহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

সর্বশেষ তথ্যমতে, রাস্তাটি সম্পূর্ণ দখলমুক্ত করার লক্ষে ২০০জন গ্রামবাসী স্বাক্ষরিত আবেদন পত্র উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দেওয়ার প্রস্তুতি চলছিলো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *