1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে বনিক সমিতির উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বেনাপোলে ভূয়া কার্ডধারী ও ছবি স্টুডিও’র সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা যশোরের শার্শায় ৭দিন ব্যাপী গাভী পালন বিষয়ক প্রশিক্ষনের শুভ উদ্বোধন লোহাগড়া হাসপাতালে আমান হাসানের ঝটিকা সফর ঠাকুরগাঁয়ে বালিয়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন শেখ অলি আহাদ নাগরপুরে কর্মহীন নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ লোহাগড়ায় গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ রাজধানীতে জাগ্রত মানবতার আলো সংগঠন শীতার্তদের পাশে ঠাকুরগাঁওয়ে সেনুয়া ইউনিয়নে ওয়ার্ডের নাম পরিবর্তন করার প্রতিবাদে মানববন্ধন

দেশবাসী ও প্রবাসের সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন শ্যামল মজুমদার

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১৪৩ Time View

নিজস্ব প্রতিবেদকঃ

দেশ-বিদেশের সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষক শ্যামল মজুমদার।

২০২১ সালের প্রথম দিন আজ। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। বিশ্বের কোটি কোটি মানুষের মত আমরাও আমাদের অগণিত পাঠকদের জানাই ‘হ্যাপি নিউ ইয়ার’। নতুন বছরটি আনন্দে, শান্তিতে ভরে উঠুক-এই প্রত্যাশা। আছে দুঃখ, আছে মৃত্যু, বিরহদহন লাগে।/ তবুও শান্তি, তবু আনন্দ, তবু অনন্ত জাগে। – কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের এ কথার মতই দুঃখ, কষ্ট সবকিছু কাটিয়ে নতুন জীবনের দিকে যাত্রার প্রেরণা নেবে মানুষ। নতুন বছরটি যেন সমাজ জীবন থেকে, প্রতিটি মানুষের মন থেকে সকল গ্লানি, অনিশ্চয়তা, হিংসা, লোভ ও পাপ দূর করে। রাজনৈতিক হানাহানি থেমে গিয়ে আমাদের প্রিয় স্বদেশ যেন সমৃদ্ধির দিকে এগিয়ে যেতে পারে।

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে শ্যামল মজুমদার তার বার্তায় বলেন, “বাংলা নববর্ষ আমাদের সংস্কৃতির সঙ্গে ও তপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে ইংরেজি বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত হওয়ায় খ্রিষ্টীয় নববর্ষ সকলকে ব্যাপকভাবে প্রভাবিত করে। কালের বিবর্তনে খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন বাংলাদেশের ‘জাতীয় সংস্কৃতির সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত’ হয়েছে। দেশব্যাপী নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে নতুন বছরকে বরণ করা হয়। সকলের মাঝে জাগে প্রাণের নতুন স্পন্দন। কোনো ধরনের অপসংস্কৃতি যেন ‘মানুষের এই আনন্দধারায়’ বিঘ্ন ঘটাতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি। বিগত বছরের সব অকল্যাণ ও ব্যর্থতার গ্লানি মুছে নতুন বছর আমাদের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে প্রত্যাশা পূরণে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে বলে আমার দৃঢ় বিশ্বাস। বিগত বছরের সকল অকল্যাণ ও ব্যর্থতার গ্লানি মুছে নতুন বছর সবার জন্য বয়ে আনুক সমৃদ্ধি ও বিজয়ের বাণী-এ কামনা করি।”

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page