1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসায় বই উৎসব পালিত

মো. জোবায়ের পারভেজ শোভন, ফরিদপুর প্রতিনিধি
  • সময় : শনিবার, ২ জানুয়ারি, ২০২১
  • ৩৫২ জন পড়েছেন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার অন্যতম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী ইকামাতেদ্বীন মডেল কামিল মাদরাসায় ইবতেদায়ী ১ম শ্রেণি থেকে বিভিন্ন শ্রেণিতে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও মোনাজাতের মাধ্যমে উৎসব পালিত হয়।

পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবু ইউছুফ মৃধা। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামী সরকার সাধারণ ও মাদরাসা শিক্ষার বৈষম্য দূর করে দিয়েছেন। শিক্ষকদের বেতন বাড়িয়েছেন। স্বতন্ত্র আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। স্বতন্ত্র মাদরাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা করেছেন। ব্রিটিশ শিক্ষা ব্যবস্থা থেকে বেড়িয়ে এসে ইসলামী শিক্ষা ব্যবস্থার বিপ্লব ঘটাতে হবে। আলিয়া মাদরাসা ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখার জন্য তিনি সকলের প্রতি উদাত্ত্ব আহবান জানান। এজন্য আলিয়া – কওমী ভেদাভেদ ভুলে গিয়ে সকলকে এক কাতারে দাঁড়ানোর আহবান জানান।
বর্তমান সরকার নির্দিষ্ট সময়ে ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রী ও জাতীয় পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান সহ সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও গভর্নিং বোডির সভাপতি মো: আসাদুজ্জামান মিয়া বলেন, আমরা পুরাতন বই দিয়ে পড়ালেখা করেছি, অনেক সময় আমরা কভার পেইজও দেখার সৌভাগ্য হয়নি, নতুন বইয়ের ঘ্রাণ নিতে পারিনি কিন্তু বর্তমানে ছাত্রদের হাতে নতুন বই তুলে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কে ধন্যবাদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা শাহ সেকেন্দার, মাওলানা মাইনুদ্দীন সরদার , সহকারী অধ্যাপক (আরবি), মো: কামাল হোসেন, সহকারী অধ্যাপক (আই সি টি), ভাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এ,টি,এম ফরহাদ নান্নু, মাইটিভির প্রতিনিধি মোঃ সরোয়ার হোসেন, দৈনিক আলোকিত সকাল প্রতিনিধি মো. জোবায়ের পারভেজ শোভন, পরিশেষে অনুষ্ঠানটি দোয়ার মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: