1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
বুধবার, ১২ মে ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
সলঙ্গা থানা স্বেচ্ছসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদারের দেশবাসীকে ঈদের শুভেচ্ছা নড়াইলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার কাপাসিয়ায় মানবতার ঘর থেকে প্রবীণদের মাঝে ঈদ উপহার বিতরণ ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিল যুবলীগ নেতা সাওন চৌধুরী নাগরপুরে ৬০ জনকে আর্থিক অনুদান প্রদান নাগরপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশ ও প্রবাসে বসবাসরত সবাইকে সুইডেন আওয়ামী লীগের ঈদের শুভেচ্ছা ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও প্রবাসে বসবাসরত সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু ঈদুল ফিতর উপলক্ষে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন শেখ অলি আহাদ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের শুভেচ্ছা

মুম্বাইয়ে চিকিৎসাধীন ক্যান্সারাক্রান্ত আমিন, বাঁচতে সাহায্যের আঁকুতি!

মামুন সোহাগ
  • সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১
  • ৭৩৪ জন পড়েছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আমিন উল্লাহর চিকিৎসা চলছে বর্তমানে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে। এর মাঝে ব্লাড ক্যান্সার পেরিয়ে নিউমনিয়াসহ আরো বেশ কিছু জটিল রোগ ধরা পড়ায় কয়েকদিন আইসিইউতেও থাকতে হয়েছিলো তাকে।

জবির এই সাবেক শিক্ষার্থী ইনক্লুসিভ ফর ফাইন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (আইএনএম)-এর হিসাবরক্ষণ বিভাগে কর্মরত আছেন।

৫ বছর বয়সেই বাবাকে হারান তিনি। নিম্ন-মধ্যবিত্ত পরিবারটিতে আমিনই একমাত্র উপার্জনের উৎস। তা দিয়ে মা, স্ত্রী ও স্কুল পড়ুয়া দুই কন্যাকে নিয়ে আমিনের সুখের সংসার। পনেরো দিন ধরে সেই সুখের সংসারে সব হারানোর ভয়! ব্লাড ক্যান্সার বাসা বেঁধেছে ৪১ বছরের আমিনের শরীরে।

রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার কাউন্নাইর গ্রামের ছেলে আমিন মাস ছয়েক ধরেই শারীরীক অসুস্থতায় ভুগছেন। দেশের বিভিন্ন হাসপাতালে দৌড়ঝাপ করেছেন, কিন্তু রোগ ধরা পড়ছিল না।! সবশেষ মিরপুর ইসলামি ব্যাংক হাসপাতালের রিপোর্ট থেকে নিশ্চিত হয়েছেন তিনি ব্লাড ক্যান্সারেই আক্রান্ত।

চিকিৎসকরা বলেছেন, বাঁচতে হলে বিদেশে চিকিৎসা করাতে হবে। বনমেরু প্রতিস্থাপন করাতে হবে আমিনের। যাতে খরচ হবে ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা। এতো টাকা জোগাড় করা নিম্ন-মধ্যবিত্ত পরিবারটির জন্য একেবারেই অসম্ভব। তাছাড়া পরিবারটি এখন অনেকটাই নিঃস্ব।

আগে কখনো ভাবেননি কারও কাছে হাত পাততে হবে। কিন্তু পরিস্থিতি আমিনের পরিবারকে সেখানেই দাঁড় করিয়েছে। চিকিৎসার খরচ যোগাতে সহযোগিতা চেয়েছেন আমিনের স্ত্রী সাহিদা পারভিন। সমাজের বিত্তবান লোকজনেরা এগিয়ে এলে আমিনকে বাঁচানো সম্ভব, গোছানো পরিবারটিকে নিঃস্ব হয়ে পড়া থেকে রক্ষা করা সম্ভব।

পিঠাপিঠি স্কুলপড়ুয়া দুই কন্যা শিশু উমাইয়া ও উনাইসা বাবার খুব আদুরে, বাবার সঙ্গে খুব খাতির। বাবাকে ছাড়া ঘুমাতে পারে না। এসব ভেবেই দিশেহারা স্ত্রী সাহিদা পারভিন, আমিন না থাকলে কীভাবে সামলাবেন দুই কন্যাকে? কীভাবে তাদের বড় করে তুলবেন।

সাহিদা পারভিন ফুঁফিয়ে ফুঁফিয়ে কাঁদতে কাঁদতে বলছিলেন, ‘এখন বোনমেরু প্রতিস্থাপন করতে হবে। ডাক্তাররা বলেছেন এ জন্য ৪০-৪৫ লাখ টাকার প্রয়োজন। স্বামীকে বাঁচাতে সমাজের বিত্তবান লোকজনের কাছে সাহায্য কামনা করছি। ছোট্ট দুই সন্তানদের আমি কী বলে বুঝাবো…… (কান্না)।’

আমিনের চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-
ব্যাংক অ্যাকাউন্ট: The City Bank Ltd. MD.AMIN ULLAH, 2401837863001, Savings A/C, Banani Branch

বিকাশ: 01682969385
নগদ: 01682969385
রকেট: 016829693852 (স্ত্রী)

ক্যাান্সার আক্রান্ত আমিনের সাথে সরাসরি যোগাযোগ করতে: 01915 783360

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *