1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
১৭ মে গণতন্ত্রের পুনর্জন্মদিন: আব্দুর রহমান নাগরপুরে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে শ্রমিকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ২৫ মে থেকে রাজশাহী ম্যাংগো স্পেশাল ট্রেন  চালু ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছেঃ আব্দুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেসমিন আক্তারের বার্তা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ অলি আহাদের বার্তা সংবাদ প্রকাশের পর আর্থিক সহায়তা পেলেন জাহানারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করেছেন হাসান ইকবাল

উচ্চ আদালতের রায়ে ফুলবাড়ীতে অবৈধ ইটভাটার স্থাপনা ভেঙ্গে, উন্মুক্ত নিলাম

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ১২৪ জন পড়েছেন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: উচ্চ আদালতের আদেশে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের চককবীর গ্রামে এলএইচ ব্রিক্স নামে ইটভাটার স্থাপনা ভেঙ্গে দিয়ে উন্মুক্ত নিলাম দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ এর নেতৃত্বে দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সামিউল আহম্মেদ কুরসিসহ একটি অভিযানিক দল, চককবীর গ্রামের এলএইচ ব্রিক্স ইটভাটায় এসে উচ্চ আদালতের আদেশ বলে বিদ্যালয়ের কোলঘেষে ফসলি জমিতে গড়ে উঠা ইটভাটার স্থাপনা ভেঙ্গেদিয়ে ইটভাটার সঙ্গে থাকা টিন সেট পাকা ঘর উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ ডাক কারী বাসুদেপুর গ্রামের সাজুকে ২৫ হাজার টাকায় বিক্রি করে আদালতের রায় কার্যকর করেন।
এসময় দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিষ্ট রফিকুল ইসলাম ও পলিশ সদস্যসহ অনান্য কর্মকর্তাগণ ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সামিউল আহম্মেদ কুরসি বলেন, গত ২০১৭ সালে লোকমান হাকিম নামে এক ব্যাক্তি চককবীর গ্রামের আবাদী জমির কোল ঘেষে ও একটি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন,চককবীর মৌজায় তিন একর ফসলি জমির উপর এলএইচ ব্রিক্স নামে এই ইটভাটাটির স্থাপনা নির্মান করেন। এতে করে ফসলহানীসহ গ্রামবাসী ও স্কুলগামী শিশুদের স্বাস্থ্যহানী ঘটার আশঙ্কায়,গ্রামবাসীদের পক্ষে চককবীর গ্রামের বাসীন্দা সৈয়দ সুলতান আহম্মেদ বাদী হয়ে ভাটাটি বন্ধ করার জন্য মহামান্য হাইকোটে রীট পিটিশন দায়ের করেন, মহামান্য হাইকোটের বিচারক বিচারপতি তারিকু উল করিম ও বিচারপতি ইকবাল কবির শুনানী অন্তে গত ২০২০ সালের ২৭ আগষ্ট এলএইচ ব্রিক্স নামে ইটভাটাটি ভেঙ্গে দেয়ার আদেশ দেন। আদালতের এই আদেশ বাস্তবায়নের জন্য মঙ্গবার দুপুরে এই অবৈধ্য ইট ভাটাটির স্থাপনা উচ্ছেদ ও উন্মুক্ত নিলাম দেয়া হলো।
এদিকে দির্ঘ আইনী লড়াইয়ের পর ইটভাটাটি ভেঙ্গে দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রীট পিটিশন দায়েরকারী সৈয়দ সুলতান আহম্মেদ ও ওই এলাকা বাসিরা। তিনি বলেন, এই ইট ভাটাটি বাস্তবায়ন করা হলে গ্রামবাসীসহ এই গ্রামের শিশুদের স্বাস্থ্যহানী ঘটতো এবং তিন ফসলি জমির চাষাবাদে ব্যাঘাত ঘটতো। আদালতে ন্যায় বিচার পেয়ে তিনিসহ গ্রামবাসীরা সন্তোষ প্রকাশ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *