1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনাম
আইটি ট্রেনিং নিয়ে ঘরে বসেই ডলার ইনকাম করা সম্ভব, প্রতিমন্ত্রী পলক বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তির দাবীতে রাজশাহীতে বিক্ষোভ নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমাবাসীর’র বার্ষিক বনভোজন ও মিলনমেলা টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় রসায়নবিদ আলহাজ্ব ডক্টর মোঃ জাফর ইকবালের অভিনন্দন টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় হাসান ইকবালের অভিনন্দন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে শ্বশান ঘাটের বন্ধ রাস্তা খুলে দিলেন এমপি সুজন চারঘাট প্রেসক্লাবের সভাপতিসহ তিন সদস্যকে অব্যাহতি ঠাকুরগাঁওয়ে ভারী বর্ষণে ভেঙে গেছে সড়ক, যাতায়াতে দু*র্ভোগ মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে কোনো আপোষ নেই – সমবায় প্রতিমন্ত্রী

তেঁতুলিয়ায় আসন্ন শালবাহান ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা নিয়ে লড়তে চায় আশরাফুল

পঞ্চগড় প্রতিনিধিঃ
  • সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৯১ জন পড়েছেন

চলতি বছরের মার্চ মাসের মাঝামাঝিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাঠামো ইউনিয়ন পরিষদ নির্বাচন। প্রথম ধাপে রয়েছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৪ নং শালবাহান ইউনিয়ন পরিষদ।

শালবাহান ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে ইতিমধ্যে বিভিন্ন সম্ভাব্য প্রার্থী চেয়ারম্যান পদে দোয়া চেয়ে শুরু করেছেন প্রচারনা। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে দোয়া ও উঠান বৈঠক করছে তারা ৷ এবার শালবাহান ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ের কথা শোনা যাচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদস্য ও ৪নং শলবাহান ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের আহবায়ক আশরাফুল ইসলামের নাম। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যশা চেয়ে ইতিমধ্যে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রত্যন্ত অঞ্চলে ছুটে বেড়াচ্ছেন। শুনেছেন ভোটারদের চাওয়া পাওয়া ও আশার কথা। তিনি ইতিমধ্যে বিভিন্ন এলাকায় পোস্টার,প্রচারণা ও উঠান বৈঠকও শুরু করেছন। তবে অন্য সব প্রার্থীর চেয়ে জনপ্রিতায় সবার চেয়ে এগিয়ে আছেন যুবলীগ নেতা আশরাফুল ইসলাম।

জানা যায়, আশরাফুল ইসলাম শালবাহান ইউনিয়নের কাজিগছ গ্রামের মুত তৈয়ব আলীর ছেলে। তিনি পেশায় একজন বিশিষ্ট ব্যবসায়ী৷ বর্তমানে তিনি উপজেলা যুবলীগের সদস্য ও শালবাহান ইউনিয়ন যুবলীগের আহবায়কের দায়িত্ব ছাড়াও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ তেঁতুলিয়া উপজেলা শাখার সহ-সভাপতি, কাজীগছ সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও অভয় যুুুব সংঘ নামে একটি সংগঠনের সভাাপতির দায়িত্ব পালন করছেন।

তিনি কয়েক বছর থেকেই ওই ইউনিয়নের গরীব অসহায় মানুষের পাশে এসে দাড়িয়েছেন। গরীব মানুষের চিকিৎসা,ছেলে মেয়ে বিয়ে,অভাবগ্রস্থ ও শীতার্ত মানুষদের পাশে সবসময় দাঁড়িয়ে এক নজির ঘটনা স্থাপন করেছেন। তিনি মহামারী করোনা ভাইরাসের সময় জীবনের ঝুঁকি নিয়ে গরীব অসহায় মানুষদের বাড়ি বাড়ি নিজের কাধে ত্রাণ তুলে নিয়ে ঘরে ঘরে পৌছিয়ে দিয়ে এক মানবিক পরিচয় বহন করে এমন কি কোন মানুষের বিপদের কথা শোনা মাত্রই তিনি রাত-দিন কিংবা ঝড়-বৃষ্টির রাতে কিংবা সকলে ছুটে যান এবং মানুষের বিভিন্ন সমস্যা, সুখ দুঃখে সাথী হয়ে দাড়ান৷ তিনি তার ইউনিয়নে কোন মানুষ অসুস্থ হলে যাতায়াতের জন্য ব্যবহার করা তার একমাত্র প্রাইভেট কারটি রোগীদের হাসপাতালে পৌছানোর কাজে ব্যবহার করতে দেখে গেছে।

সরেজমিনে দেখা যায়, শালবাহান ইউনিয়নের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা চেয়ে হাফ ডর্জনের বেশী প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। তবে বাকি সব প্রার্থীদের চেয়ে আলোচনায় ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছে আশরাফুল ইসলামের নাম৷ বর্তমানে যিনি চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নির্বাচিত হয়েছেন। আসন্ন শালবাহান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে আ’লীগ জয়ী করতে হলে বা নৌকা মার্কার বিজয়ী৷ করতে হলে আশরাফুল ইসলামের মতো সৎ যোগ্য প্রার্থী প্রয়োজন বলে মনে করছেন ইউনিয়ন আ’লীগের প্রবীনও নবীন নেতাসহ সকল নেতাকর্মীরা৷

বাংলাদেশ আওয়ামী লীগের একনিষ্ট কর্মী হিসাবে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য এলাকাবাসি তাকে চেয়ারম্যন হিসাবে দেখতে চায়। এবং দীর্ঘ দিন যাবৎ তিনি জনসাধারনের পাশে থেকে জনগনের সেবা করাতে জনগন তাকেই নৌকা মার্কায় চেয়ারম্যন হিসাবে আগামী দিনগুলোতে সেবা করার সুযোগ চায় আশরাফুল এমনটাই জানান স্থানীয়রা।

তিনি বিগত ১ দশক ধরে নিজ অর্থ ব্যায় করে জনগনের চিকিৎসা সেবা, অসহায় পিতা মাতার মেয়ে পাত্রস্থ করার কাজে অর্থিক সহযোগীতা প্রদান করে আসছেন তিনি। ন্যয় সঙ্গত কার্যকলাপে রাতদিন সব সময় অসহায়দের পাশে থেকে শ্রম দিয়ে যাচ্ছেন তিনি। উঠান বৈঠকেও শতশত আবাল বৃদ্ধ বনিতার ঢল নামে বৈঠকে। শালবাহান ইউনিয়নের জনসাধারণ বিভিন্ন সময় উঠান বৈঠক করে মানুষদের অন্যায়ের প্রতিবাদী মানুষ আশরাফুলকে নৌকা প্রতিক দিয়ে চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করে ইউনিয়ন বাসির উন্নয়ন ও অসহায় মানুষদের সেবা করার জন্য আওয়ামীলীগের উর্ধ্বতন কর্তৃপক্ষের ও প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ইউনিয়ন বাসি।

এবিষয়ে ৪নং শালবাহান ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নৌকা প্রত্যাশী ও যুবলীগ নেতা আশরাফুল ইসলাম জানান, ছোট থেকে শালবাহান ইউনিয়নের ধূলোবালিতে বড় হয়েছি। আমি আমার ইউনিয়নের মানুষের কষ্ট বুঝি। আমি তাদের বিপদে আপদে ছুটে গিয়ে দেখেছি তারা কত কষ্ট করে জীবন যাপন করছল। তারা সরকারী সহযোগিতা তেমন পায় না। আমি চেয়ারম্যান প্রার্থী হবো এটা নিজেও কোনদিন ভাবিনি আমার ইউনিয়নের মানুষের দাবী আমি যেন চেয়ারম্যান পদে ভোট করি। তাদের পাশে দাঁড়াই, তাই আমি জনগনের সেবার জন্য তাদের স্বপ্ন পূরণে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের হয়ে মনোনয়ন প্রত্যাশী। দেশরত্ন শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতীক দিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করার সুযোগ দেয় তাহলে আমি বিপুল ভোটে জয়লাভ করবো ইনশাআল্লাহ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: