1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
বুধবার, ১২ মে ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
সলঙ্গা থানা স্বেচ্ছসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদারের দেশবাসীকে ঈদের শুভেচ্ছা নড়াইলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার কাপাসিয়ায় মানবতার ঘর থেকে প্রবীণদের মাঝে ঈদ উপহার বিতরণ ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিল যুবলীগ নেতা সাওন চৌধুরী নাগরপুরে ৬০ জনকে আর্থিক অনুদান প্রদান নাগরপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশ ও প্রবাসে বসবাসরত সবাইকে সুইডেন আওয়ামী লীগের ঈদের শুভেচ্ছা ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও প্রবাসে বসবাসরত সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু ঈদুল ফিতর উপলক্ষে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন শেখ অলি আহাদ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের শুভেচ্ছা

ইতালি আওয়ামী লীগ পালেরমো শাখার উদ্যোগে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৫৪ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ইতালীর পালেরমোয় যথাযোগ্য মর্যাদায় প্রথম প্রহরে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণ করা হয়। ইতালী আওয়ামী লীগ পালেরমো শাখার আয়োজনে আজ রবিবার সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি শুভসূচনা করা হয়।

ইতালি আওয়ামী লীগ পালেরমো শাখার সংগ্রামী সভাপতি জনাব সেকান্দর মিয়া, সাধারণ সম্পাদক জনাব গোলাম রব্বানীর নেতৃত্বে সকল নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন। পরে প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত বাজানোর সাথে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন। অতঃপর ভাষা শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ এবং ইতালী সরকার জারীকৃত বিভিন্ন দিক নির্দেশনার পরিপ্রেক্ষিতে, স্বাস্থ্যবিধি মেনে শহিদ দিবসের অনুষ্ঠান আয়োজন করেছে। শহিদ দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বানী পাঠ করা হয়। এছাড়া ভাষা শহিদদের আত্মার মাগফেরাত ও বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


আলোচনা অনুষ্ঠানে প্রারম্ভে ইতালি আওয়ামী লীগ পালেরমো শাখার সংগ্রামী সভাপতি জনাব সেকান্দর মিয়া ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানান এবং শ্রদ্ধার সাথে স্মরণ করেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ভাষা আন্দোলনের পটভূমি ও তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতির সাথে অবিচ্ছিন্নভাবে মিশে আছে ভাষা আন্দোলন এবং ‘একুশে ফেব্রুয়ারি’ দিনটি। তিনি মহান ভাষা আন্দোলনে জাতির পিতার ভূমিকার কথা তুলে ধরেন। তিনি আরো বলেন, ১৯৯৯ সালে ইউনেস্কো বাংলাদেশের ভাষা আন্দোলন এবং ভাষা শহিদদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে, ২১ শে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে ঘোষণা করে।

সাধারণ সম্পাদক জনাব গোলাম রব্বানী বলেন, ‘বাংলা মায়ের দামাল সন্তানেরা যারা জীবনের পড়োয়া না করে বাংলাকে মায়ের ভাষা হিসেবে প্রতিষ্ঠার জন্য বুকের তাজা রক্ত বিলীন করে আমাদেরকে বাংলা ভাষায় কথা বলার সুযোগ করে দিয়েছেন, তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। তিনি আরও বলেন, ভাষা শহীদদের আত্মত্যাগ থেকে শিক্ষা নিয়ে দেশের জন্য নিজেকে বিলিয়ে দেওয়াই হোক সকলের প্রতিজ্ঞা।

এসময় উপস্থিত ছিলেন,
সিনিয়র সহ-সভাপতি জাহিদ আহমেদ রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শেখ আলমগীর, শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম উপদেষ্টা জনাব বোরহান উদ্দিন আওয়ামী লীগ নেতা আবুল বাশার যুবলীগের সভাপতি এমএ হালিম, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান সাইফুল, সহ-সভাপতি মাযহারুল হক রাজু, আমিনুর রহমান আতিক,যুগ্ম সাধারণ সম্পাদক ইকরাম দেওয়ান,কমল নন্দী, সাংগঠনিক সম্পাদক কয়েছ আলী, আশরাফুল আকন্দ,অর্থ বিষয়ক সম্পাদক আজিজুল হক লেখক সাংবাদিক আশরাফ জানু,পলাশ ছাত্র লীগ নেতা মুনছুর আহমেদ যুবলীগের নির্বাহী সদস্য নাজমুল ইসলাম, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন জয় নুরে আলম সহ মহিলা আওয়ামী লীগ বিভিন্ন নেতৃবৃন্দ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *