1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১১৯ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপে তদন্ত ও বিচার, খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিন সহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রগতিশীল সংগঠন সমূহের উদ্যোগে মঙ্গলবার সকালে শহরের চৌরাস্তা মোড়ে এ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরামের আহবায়ক মাহবুব আলম রুবেল, সদস্য জাকির হোসেন, ছাত্র ইউনিয়নের জেলা সংসদের সভাপতি আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশে যে দূর্ণিতি লুটপাট মাফিয়াতন্ত্র চলছে তার বিরুদ্ধে প্রতিবাদের কন্ঠস্বর রুদ্ধ করতেই এ ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। আর এর শিকার হচ্ছেন সাংবাদিক, লেখক, কলামিস্ট, শিক সহ মুক্ত চিন্তার মানুষ।

বক্তারা আরো বলেন, গত ২০১৯ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে ১ হাজার ৯শ ৮৩ জনের নামে মামলা হয়েছে। ২০২০ সালে ৭৫ জন সাংবাদিককে জেলে যেতে হয়েছে। এ আইনের মাধ্যমে সংবাদ পত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। যা একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে কখনো কাম্য নয়। এ আইনের বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদেরকেও পুলিশি হামলায় রক্তাক্ত করা হচ্ছে এবং মামলা দিয়ে হয়রানীর শিকার হতে হচ্ছে।

তাই অবিলম্বে এ আইন বাতিল চেয়ে এবং লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপে তদন্ত ও বিচার,খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিন সহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তির দাবি জানান বক্তারা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page
%d bloggers like this: