1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

শার্শায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৩৮৬ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও জাতীয় দিবস আজ। ৫০ বছর আগে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে মুক্তি লাভ করে বাংলাদেশ। আজ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা। দিনটি স্বরনীয় করতে যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে যশোরের শার্শা উপজেলা ও বেনাপোলে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস জাঁকজমক পুর্ণ ভাবে পালিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে বেনাপোল কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

সকালে শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যশোর-১(,শার্শা)আসনের জাতীয় সংসদ শেখ আফিল উদ্দিন এমপি। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এরপর পর্যায়ক্রমে উপজেলা ও পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, ফায়ার সার্ভিস,আঃলীগ,
যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ,বাস্তুহারা লীগ, বিভিন্ন স্কুল, কলেজ,মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী,রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহি অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত, ক্রেস্ট বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। শ্রদ্ধাঞ্জলী ও মনোজ্ঞ ডিসপ্লের সময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার চেয়ারম্যান, সিরাজুল হক মঞ্জু, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, উপজেলা ভূমি সহকারী কমিশনার রাসনা শারমিন মিথি,শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম,বেনাপোল থানা অফিসার ইনচার্জ (ওসি) মামুন খাঁন,বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান শরিফুল ইসলাম, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষযক সম্পাদক আসিফ উদ-দৌলাহ্ সরদার অলোক, আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল রাজনৈতিক, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা ৷

এর আগে সকাল সাড়ে ৬টার দিকে শার্শা উপজেলায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও শার্শার কাশীপুরস্থ শহীদ বীরশ্রেষ্ট্র নুর মোহাম্মাদ এর কবরে পৃথকভাবে নূর মোহাম্মদের পরিবার, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠন, উপজেলা প্রশাসন, বিজিবি কর্মকর্তারা ও রাজনৈতিক নেতৃবৃন্দ তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: