1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

রোমে মার্কোনিবাসী ও যুব সমাজের উদ্যোগে বায়তুল আমান মার্কোনি জামে মসজিদের শুভ উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ২৯১ জন পড়েছেন

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ মুসলিমদের ধর্মীয় উপাসনালয় পবিত্র স্হান মসজিদ। ইতালী প্রবাসী মার্কোনীবাসীর দীর্ঘ দিনের সপ্ন ইমলামিক সকল কর্মসূচি সহ নামায আদায় করার পরিপূর্ণ একটি জায়গা যেখান থেকে আল্লাহ্ কাছে দোয়া চাইবে ধর্মীয় শিক্ষা গ্রহন করতে পারবে। সেই মসজিদ মার্কোনীবাসী সহ মার্কোনী যুব সমাজের দীর্ঘ প্রচেষ্টায় নির্মাণ করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার (১৩ই এপ্রিল) দুপুরে ইতালীস্হ সেন্টার মসজিদের ইমাম মার্কোনি বায়তুল আমান মার্কোনি জামে মসজিদের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে সেখানে সংক্ষিপ্ত মোনাজাত করা হয়।

পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে বায়তুল আমান মার্কোনি জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল হান্নান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিটন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালীস্হ সেন্টার মসজিদের ইমাম এছাড়াও রোমের আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক, মিডিয়া সংগঠনের নেতৃবৃন্দেরাও উপস্থিত ছিলেন।

উপস্থিত আমন্ত্রিত অতিথিরা অনেক বিলম্ব ও জটিলতা অতিক্রম করে মসজিদে নামাজ উপযোযোগী পরিবেশ সৃষ্টি এবং নিয়মিত ওয়াক্তিয়া নামাজ আদায় সম্ভব হওয়ায় মহান আল্লাহপাকের কাছে শুকরিয়া জ্ঞাপন করেন। এবং এ মসজিদ নির্মাণে যাদের উদ্যোগ রয়েছে তাদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় মসজিদ নির্মাণের দীর্ঘ প্রচেষ্টার কথা উল্লেখ করে মসজিদ কমিটির পক্ষ থেকে সভাপতি আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক লিটন তাদের একান্ত আগ্রহ প্রকাশ করে, ব্যক্তিগত এবং অন্যান্য সংশ্লিষ্ট সবার প্রচেষ্টার কথাও স্মরণ করেন। বিশেষ করে যারা এ মসজিদ নির্মাণে অনুমোদন সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বলেন, মসজিদ আল্লাহর ঘর, ইবাদতের জায়গা। এখানে সবাই নামাজ আদায় করতে পারবেন। মসজিদে এসে মুসল্লিরা যাতে সুন্দর পরিবেশে নামাজ আদায় করতে পারেন এবং তাদের অন্তরে প্রশান্তি পায়, মহান আল্লাহর সান্নিধ্য লাভের সুযোগ হয়, নিজেদের ভুল-ত্রুটির মাগফিরাত কামনার সঙ্গে সঙ্গে ন্যায়, সত্য ও কল্যাণের পথে চলা যায় সেদিকে আলোকপাত করেন। এছাড়াও তারা আরো বলেন, সত্যিই একটি আনন্দের খবর। প্রবাসের মাটিতে এই মসজিদ নির্মাণের ফলে আমাদের আগামী প্রজন্মরা বাংলা, আরবি সহ ইসলামিক শিক্ষা, গ্রহণ করতে পারবে।

অনুষ্ঠান শেষে বায়তুল আমান মার্কোনি জামে মসজিদের নবাগত ইমাম হাফেজ দুলায়েত হোসেন দেশ-জাতি, মসজিদে অনুদানকারী সহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: