1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

আবারও এফবিসিসিআই পরিচালক হলেন ড. কাজী এরতেজা হাসান

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৯৮ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ
দৈনিক ভোরের পাতা ও দ্য পিপলস্ টাইম পত্রিকার সম্পাদক-প্রকাশক ড. কাজী এরতেজা হাসান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)’র আবারও পরিচালক হিসাবে মনোনীত হয়েছেন। এ নিয়ে টানা তৃতীয়য়বার তিনি পরিচালক পদে দায়িত্ব পালনের সুযোগ পাচ্ছেন।

প্রথম দুইবার তিনি বাংলাদেশ ল্যান্ড ডেভেলপারস এসোসিয়েশন (বিএলডিএ)’র প্রতিনিধি হিসাবে এসোশিয়েশন গ্রুপ থেকে মনোনীত হলেও এবার বাংলাদেশ সাব কানেকন্টিং শিল্প মালিক সমিতি থেকে মনোনীত হয়েছেন। এফবিসিসিআইয়ের পরিচালক হিসাবে ড. কাজী এরতেজা হাসান ২০‌২১-২০২৩ মেয়াদে কাজ করার সুযোগ পাচ্ছেন।

ড. কাজী এরতেজা হাসান ইরান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ ল্যান্ড ডেভেলপারস এসোসিয়েশন (বিএলডিএ) এর সিনিয়র সহ সভাপতি, ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজ ও ভোরের পাতা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর চেয়ারপার্সন, এছাড়া ড. কাজী এরতেজা হাসান বাজার ২৪.বিজ, সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন, ভোরের পাতা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, কাজী গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারপারসন।

রাজনৈতিকভাবেও জড়িত ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে। দলটির শিল্প-বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির অন্যতম সদস্য ড. কাজী এরতেজা হাসান। এছাড়া রয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দলের ও সরকারের সব ধরনের উন্নয়ন কাজ প্রচার ও প্রসারে নিজ উদ্যোগে নানা ধরনের কাজ করে যাচ্ছেন নিয়মিত। এমনকি সরকারের ইতিবাচক দিকগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাতে নিয়মিত লিখে যাচ্ছেন। সেই লেখাগুলো নিয়ে পাঁচ খণ্ডের ড. এরতেজা হাসান সম্পাদিত ‌’সমসাময়িক ভাবনা’ প্রকাশ হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী ‘জননেত্রী শেখ হাসিনার ধর্ম চিন্তা’ নিয়েও বই লিখেছেন ড. কাজী এরতেজা হাসান।

বই প্রকাশের পাশাপাশি ড. কাজী এরতেজা হাসান নিয়মিত আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প বাণিজ্য ও ধর্ম বিষয়ক উপকমিটির অনুষ্ঠানগুলোতে যোগ দিচ্ছেন। এছাড়া সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসাবে নিয়মিত দলীয় কার্যক্রমে নিজ এলাকায় যাচ্ছেন। এই করোনা মহামারীর সময়েও নিয়মিত দলের নেতাকর্মীদের খোঁজ খবর নিচ্ছেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কমপক্ষে ১২টি দেশে রাষ্ট্রীয় সফরে সফরসঙ্গীও হয়েছেন।

ড. কাজী এরতেজা হাসান স্বপ্রাণোদিত হয়েই বাংলাদেশ ব্যাংকের বইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করার কারণে হাইকোর্টে রিট করেছেন এবং এ বিষয়ে ঐতিহাসিক রায়ও দিয়েছে হাইকোর্ট।

দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক হিসাবে টানা তৃতীয় বার দায়িত্ব পাওয়ায় ড. এরতেজা হাসানকে সমাজের বিভিন্ন স্তরের মানুষজন শুভেচ্ছা জানিয়েছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: