1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নাগরপুরে খাদ্য সামগ্রী বিতরণ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২৭০ জন পড়েছেন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুরে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি এ কর্মসূচির আয়োজন করে। ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এমন প্রতিপাদ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হচ্ছে। করোনার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত হয় এমন কর্মসূচি রাখা হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান উপজেলা সদরের ৮০ জন দুঃস্থ ও হতদরিদ্র নারী পুরুষের মাঝে পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করেন।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. রোকনুজ্জামান খান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্টিকর খাবারের প্যাকেটে ছিল, চাল ৫ কেজি, ডাল হাফ কেজি, লবন ১ কেজি, তেল হাফ কেজি,আলু ৩ কেজি, পেঁয়াজ ২ কেজি, ছোলা ১ কেজি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. রোকনুজ্জামান খান বলেন, পুষ্টিকর খাবার খেলে সুস্থ সবল জাতি গড়ে উঠবে। মা ও শিশু মৃত্যুর হার কমে আসবে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে লিফলেটের মাধ্যমে মানুষকে পুষ্টিকর খাদ্য সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। বয়সভিত্তিক পুষ্টির পরিমাণ, পুষ্টিকর খাবারের তালিকা, ক্যালোরির পরিমাণ সম্পর্কে অবহিত করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: