1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১ মে, ২০২১
  • ৩০৭ জন পড়েছেন

প্রবাসী ডেস্কঃ যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ জর্জিয়া স্টেটের আওয়ামীলীগ নেতা ইউসুফ আলী পিন্টু এক বাণীতে বলেছেন, ঐতিহাসিক মে’দিবস শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার এক গৌরবময় দিন।

১৮৮৬ সালের এ দিনে আমেরিকার শিকাগো শহরে কারখানার মেহনতি মানুষ তাদের অধিকার আদায়ের জন্য শোষক শ্রেণির সাথে বীরত্বপূর্ণ লড়াইয়ে আত্মদান করেছিলেন।

মহান মে’দিবসের এই চেতনাকে শানিত করে শ্রমিক অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি উৎপাদনের চাকা আরো গতিশীল করতে হবে।

ইউসুফ আলী পিন্টু বলেন, দেশে যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তার সাথে মে’দিবসের চেতনাকে উৎপাদনের চেতনায় রূপান্তর করতে পারলে দেশ ও জাতির সার্বিক উন্নয়ন সম্ভব হবে।

মহান মে’দিবস প্রাক্কালে হাওলাদার রফিক ন্যায়সঙ্গত দাবী আদায়ের সংগ্রামে বিভিন্ন সময়ে নিহত শ্রমিকদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রমজীবী মানুষের স্বার্থ সংরক্ষণ ও সার্বিক জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি বিভিন্ন শ্রমিক সংগঠন, মালিকপক্ষ ও সংশ্লিষ্ট সকল পক্ষের সমন্বিত উদ্যোগ অত্যন্ত জরুরি। তিনি মহান মে দিবস উপলক্ষে তাঁর দেওয়া বার্তায় এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখেছিলেন উল্লেখ করে ইউসুফ আলী পিন্টু বলেন, মহান মে দিবসের ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে দেশের আপামর মেহনতি ও শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানাচ্ছি।

ইউসুফ আলী পিন্টু মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তিনি মনে করেন, মে দিবসের এবারের প্রতিপাদ্য ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি’ অত্যন্ত সময়োপযোগী হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: