1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

নাগরপুরে বন্যা আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৬৯১ জন পড়েছেন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মামুদনগর ইউনিয়নের বাড়িগ্রাম স্কুল এন্ড কলেজে নবনির্মিত তিনতলা একাডেমিক ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার (২৩ মে) দুপুর ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে নাগরপুরবাসীর পক্ষ সালাম ও কৃতজ্ঞতা জানান নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান।
প্রকৃতিক দুর্যোগ মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায় কর্তৃক ২০২০-২০২১ অর্থ বছরে ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ১১০টি বহুমুখী ঘূর্নিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা, তথ্যকেন্দ্র ও ৫টি মুজিব কিল্লাসহ মোট ১৭৫টি স্থাপনার উদ্বোধন করা হয় ।
জানা গেছে, বাড়িগ্রাম স্কুল এন্ড কলেজে নির্মিত আধুনিক সুযোগ-সুবিধার একাডেমিক ভবনটি শিক্ষার্থীরা বিদ্যালয়ের ভবন হিসেবেই ব্যবহার করবে। এতে বিদ্যালয়ের সার্বিক শিক্ষার পরিবর্তন ঘটবে। একই সঙ্গে ভবনটিতে বন্যাসহ যেকোনও দুর্যোগে কমপক্ষে ৪০০ শতাধিক মানুষ আশ্রয় নিতে পারবেন। ভবনটিতে বিশুদ্ধ পানি, পয়ঃনিষ্কাশন ও নানা সুযোগ-সুবিধার পাশাপাশি নির্মিত হয়েছে বড় আকারের একটি শেড। যেখানে শতাধিকের বেশি গবাদিপশুও আশ্রয় নিতে পারবে।
প্রসঙ্গত, আশ্রয় কেন্দ্র নির্মাণ (তৃতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে বাড়িগ্রাম স্কুল এন্ড কলেজে একাডেমিক ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রটি নির্মাণ করা হয়। এটি নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে তিন কোটি ১৬ লাখ ৪৩ হাজার ৭৬৮ টাকা।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিতি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা এলজিডি কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান, উপজেলা প্রোগ্রাম অফিসার মো. হাবিবুর রহমান, পরিসংখ্যান কর্মকতার্ জয়নাল আবেদিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকী সহ ইউনিয়ন চেয়াম্যান মো. আনোয়ার হোসেন ও বাড়ীগ্রাম স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলমাছ উদ্দিন প্রমুখ।
উদ্বোধন শেষে বন্যা আশ্রয়কেন্দ্রটি পরিদর্শন করেন নিবার্হী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: