1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম
প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার পৈতৃক সম্পত্তি রক্ষায় ছেলের মামলা ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল: জেসমিন আক্তার ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ৭০ পিচ ইয়াবা সহ গ্রেপ্তার-১ ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন আমাদের জাতি সত্তার প্রথম স্মারক ভাষা আন্দোলন: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি

সৌদি নারীদের একা হজ করার অনুমতি

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৬৯ জন পড়েছেন

পুরুষ অভিভাবক ছাড়াই এখন থেকে সৌদি নারীরা হজের জন্য নিবন্ধন করতে পারবেন। সোমবার দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছেন।মন্ত্রণালয়ের জারি করা নির্দেশনায় বলা হয়েছে, হজের নিবন্ধনের জন্য নারীদের এখন থেকে পুরুষ অভিভাবকের প্রয়োজন নেই। তারা অন্য নারীদের সঙ্গে হজের নিবন্ধন করতে পারবেন।

 

যুবরাজ মোহাম্মদ বিন সালমানের উদ্যোগে ‘ভিশন ২০৩০’ বাস্তবায়নের অংশ হিসেবে সৌদি সমাজে সংস্কার আনার জন্য নারীদের ভিবিন্ন সুযোগ–সুবিধা দেওয়া হচ্ছে।

 

এর আগে ১৩ জুন সৌদি নারীদের পুরুষ নিকটাত্মীয় কিংবা অভিভাবক ছাড়াই একাকী বসবাসের অনুমতি দেওয়া হয়।

 

এছাড়া সৌদি নারীদের ওপর থেকে পুরুষ অভিভাবক ছাড়া ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নেওয়াসহ নারীদের মাঠে গিয়ে খেলা দেখা, রেস্তোরাঁয় গিয়ে পুরুষ সঙ্গীর সঙ্গে বসে খাওয়া ও গাড়ি চালানোর অনুমতিও দেওয়া হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা