1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

ফুলবাড়ীতে আশঙ্কাজনক হারে সংক্রমণ বৃদ্ধি সচেতল মহলের দাবী লকডাউন

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৪৩৪ জন পড়েছেন

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে দিন দিন আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এতে ঝুঁকিপূর্ণ অবস্থানে যাওয়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি দিনাজপুর জেলা সদর উপজেলায় লকডাউন ঘোষনা করা হয়েছে,বাকি উপজেলা গুলোতেও দেওয়া হয়েছে কঠোর নির্দেশনা।
এদিকে সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: মশিউর রহমানসহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যন্য কর্মকর্তা ও সচেতন মহল দাবী তুলেছেন ফুলবাড়ী উপজেলা লকডাউন দেয়ার।
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে,সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদরে আক্রান্ত হয়েছে ১৯০জন,বিরলে ১৫জন, বিরগঞ্জ ২জন, চিরির বন্দর ২জন, কাহারোল ৪জন, নবাবগঞ্জ ৫জন, বিরামপুরে ২৬জন, ফুলবাড়ীতে ১৪জন, পার্ববতীপুরে ১৩জন, হাকিমপুরে ৪জনসহ এ নিয়ে গতকাল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৭৫জন।
গত দুই সপ্তাহের ব্যবধানে ফুলবাড়ীতে ২২জন করোনায় আক্রান্ত হয়েছে,এর মধ্যে গতকাল বৃস্পতিবার ২৪ ঘন্টায় ফুলবাড়ী উপজেলায় ১৪জন আক্রান্ত হয়েছে। চলতি ১লা জুন থেকে বৃহস্পতিবার ১৭জুন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে৩১জন। এদের মধ্যে ৩জন উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও দুই জন উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সের কর্মকর্তা-কর্মচারী রয়েছে। সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বাড়ছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মশিউর রহমান।
এদিকে উপজেলার শিবনগর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরীর বাড়ীর দুই সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় ওই চেয়ারম্যানের বাড়ীকে লকডাউন করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: মশিউর রহমান বলেন ২০২০ সালের ১৪ এপ্রিল থেকে ২০২১ সালের ১৭জুন পর্যন্ত এ উপজেলায় মোট ২৩০জন করোনায় আক্রান্ত হয়েছেন,এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯১জন, এদের মধ্যে ৮জনের মৃত্যু হয়েছে। চলতি সনের ১ জুন থেকে ১৭ জুন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩১জন। সংক্রমনের হার ২০ ভাগের উর্দ্ধে।
ফুলবাড়ী উপজেলাটি সীমান্ত বর্তি এলাকা হওয়ায়, বড় রকমের ঝুঁকির আশঙ্কা করছেন সচেতন মহল। এদিকে ঝুঁকি এড়াতে সীমান্ত এলাকায় কঠোর নজরদারী বৃদ্ধি করেছেন বলেন জানিয়েছেন, ফুলবাড়ী ২৯ বডার গার্ড ব্যটলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মো: শরীফ উল্লাহ আবেদ। তিনি জানান চোরাচালান প্রতিরোধসহ করোনা সংক্রমণ প্রতিরোধে সীমান্তবর্তি এলাকাবাসীকে সচেতনতার পাশাপাশি সীমান্ত এলাকায় কঠোর নজরদারী বৃদ্ধি করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি মানতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে চলতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে এবং পাশাপাশি ভ্রাম্যমান আদলতে অভিযান চলছে ,অতিরিক্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে, এছাড়াও সকলকে মাক্স ব্যাবহারের কথা বলা হচ্ছে। সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউনের ব্যাপারে জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে,নির্দেশনা এলেই ব্যাবস্থা নেওয়া হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: