1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৮ মে ২০২৩, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম
বিশৃঙ্খলা করার চেষ্টা করলে বিএনপিকে কঠোরভাবে দমন করা হবে -রমেশ চন্দ্র সেন দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে কাজ করছে সরকার -রমেশ চন্দ্র সেন শ্রমিকদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে আওয়ামী লীগ সরকার -রমেশ চন্দ্র সেন রাজশাহীতে নবজাতক চুরি’র ঘটনায় ঘুষ বানিজ্যের অভিযোগ  রাজশাহীতে জেল থেকে বেরিয়ে আবারও ভূমি প্রতারক তোফায়েলের অপপ্রচার শুরু  ঠাকুরগাঁওয়ে নাতনিকে ধর্ষণের চেষ্টা, দাদার বিরুদ্ধে মামলা রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা ঠাকুরগাঁও পুলিশ সুপারের উদ্যোগে বিনামূল্যে চোখের ছানি অপারেশন ক্যাম্প নাগরপুরে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা তুহিনের “মিথ্যা বক্তব্য” স্বপনের প্রতিবাদ

দক্ষিণ কোরিয়া যুবলীগের উদ্যোগে যুবলীগের সাধারণ সম্পাদক নিখিলের জন্মদিন পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৫৪ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শের সৈনিক জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত হাতিয়ার বাংলাদেশ আওয়ামী যুবলীগের আইকন, যুবসমাজের উজ্জল নক্ষত্র, সততা ও নিষ্ঠার প্রতীক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক, আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলের জন্মদিন পালন করেছে দক্ষিণ কোরিয়া যুবলীগ।

রবিবার (২৭ জুন) দক্ষিণ কোরিয়া যুবলীগের উদ্যোগে কেক কর্তন, বিশেষ দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়।


এসময় দক্ষিণ কোরিয়া যুবলীগ সভাপতি মনোয়ার হোসেন মানিক বলেন, নিখিল ভাই এর শুভ জন্মদিনে আমার ব্যক্তিগত ও দক্ষিণ কোরিয়া যুবলীগের পক্ষ থেকে রইলো নিরন্তর ভালোবাসা, দোয়া, শুভেচ্ছা ও অভিনন্দন। মহান আল্লাহ তায়ালার নিকট আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি।

তিনি আরো বলেন, যুবলীগের আইকন নিখিল ভাই বর্তমান বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সুষ্ঠু পরিকল্পনা ও জনসচেতনতা বাড়াতে সব ধরনের প্রচারণা ,খাদ্য সহায়তা, সুরক্ষা সামগ্রী উপহার, ফ্রি অ্যাম্বুলেন্স, যুব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে লাশের দাফন কাফনের ব্যবস্থা করা, ফ্রি মেডিকেল টিম সার্ভিস ,অসহায় কৃষকের ধান কাটার ব্যবস্থায় যুবলীগ নেতাকর্মীদের উৎসাহ প্রদান, সমাজের বিভিন্ন স্তরের ও শ্রেণিপেশার মানুষের জন্য নানাবিধ কর্মসূচি নিয়ে নির্দ্বিধায় ও নিবিষ্ট মনে কাজ করে চলেছেন এবং দেশের মানুষের অশেষ দোয়া ও ভালোবাসায় সিক্ত হয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, শরীফ, রবিউল ইসলাম, সুমন দারিয়া, রাশেদুল ইসলাম, এনাম, সুমন, কাউছার, হারিস ও নেতাকর্মী প্রমুখ।

প্রসঙ্গত, এই যুবনেতার রাজনৈতিক প্রজ্ঞা ও আদর্শের সূচনাটি হয়েছিল পিতা মোফাজ্জল হোসেন খানের কাছ থেকে। যিনি ছিলেন মতলব উত্তর চাঁদপুরের নিশ্চিন্তপুর এলাকার সম্ভ্রান্ত খান পরিবারের সদস্য। এই পরিবারটি দেশের স্বাধীনতা সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে। স্বাধীনতাপরবর্তী সময়ে মোফাজ্জল হোসেন খান বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন দায়িত্বশীল পদ অলঙ্কৃত করেছেন নিষ্ঠার সাথে। সেই ধারাবাহিকতা আজ পর্যন্ত রক্ষা করে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, যার রাজনৈতিক আদর্শের গভীরে রয়েছে বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন এবং গণতন্ত্রের মুক্তিবাহক দেশরত্ন শেখ হাসিনার নিদর্শন। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক। শত পুলিশি নির্যাতন, কারাবরণ দমিয়ে রাখতে পারেনি নিখিলকে। দলের দুর্দিনে যুবলীগের বিভিন্ন দায়িত্বশীল পদে থেকে যুবলীগকে করেছিলেন সুসংগঠিত।

কেন্দ্রীয় যুবলীগের দায়িত্ব প্রাপ্তির পূর্ব থেকে তিনি যুব আন্দোলন এবং যুব উন্নয়ন নিয়ে নানান পরিকল্পনা গ্রহণ করেন। তার ভাষ্যে, “যুবকরা দেশের প্রাণ, উন্নয়নের হাতিয়ার।” আজকের মাইনুল হোসেন খান নিখিলের রাজনৈতিক সফলতার পিছনের ইতিহাস সম্পূর্ণ অন্যরকম। ব্যক্তিজীবনে মাইনুল হোসেন খান নিখিল ১৯৭৯ সালে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন পরবর্তীতে তিনি বগুড়ার শাহ সুলতান ডিগ্রি কলেজ থেকে বিএসএস ডিগ্রি অর্জন করেন। দুই পুত্র সন্তানের জনক তিনি। ১৯৯৭ সালে ঢাকার নবাবগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের কন্যা মমতাজ বেগমের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তিনি সাত বোন, পাঁচ ভাইয়ের মধ্যে সেজো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা