1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

বিশিষ্ট গীতিকবি ফজল-এ-খোদার মৃত্যুতে হাসান ইকবালের শোক 

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ২২৮ জন পড়েছেন
নিজস্ব প্রতিবেদকঃ ‘সালাম সালাম হাজার সালাম’ খ্যাত বিশিষ্ট গীতিকবি ফজল-এ-খোদার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল। 
ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
তিনি বলেন, অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ফজল-এ-খোদা তার সৃজনশীল কর্মের মধ্য দিয়ে সংগীতপ্রেমী মানুষের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।
উল্লেখ্য, গীতিকবি ফজল-এ-খোদা (৮১) আজ (০৪ জুলাই) ভোর আনুমানিক ০৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ফজল-এ-খোদা ছিলেন একজন কবি, ছড়াকার ও গীতিকার। তার রচিত ‘সালাম সালাম হাজার সালাম’ গানটি জায়গা করে নিয়েছে বিবিসি’র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংলা গানের তালিকায়। ১৯৬০-এর দশক থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ৫০ বছর ফজল-এ-খোদা অসংখ্য দেশাত্মবোধক, আধুনিক, লোক সংগীত, ইসলামী গান রচনা করেছেন। ঢাকা বেতারের সাবেক এই আঞ্চলিক পরিচালক শিশু-কিশোরদের সংগঠন শাপলা শালুকের আসরের প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: