1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক আন্দোলনের নেত্রী লুপর্ণার মিউজিক ভিডিও

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৯০ জন পড়েছেন
বিনোদন প্রতিবেদকঃ নব্বই দশকের আলোচিত সাংস্কৃতিক আন্দোলনের নেত্রী জনপ্রিয় সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি লোপা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মিউজিক ভিডিও প্রকাশ করবেন। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫টি গান দিয়ে ধারাবাহিক ৭৫ দিনে লাইভ অনুষ্ঠান প্রচার করা হবে। আগামী ১৫ জুলাই থেকে লাইভ অনুষ্ঠান প্রচার হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান তিনি। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জাতির জনকের স্মরণে গত বছর ১০০টি গান, ১০০ দিনে ১০০ মিনিটের লাইভ অনুষ্ঠান করে চট্টগ্রামসহ সারাদেশের সাংস্কৃতিক অঙ্গন ও বঙ্গবন্ধুর ভক্তদের মধ্যে ব্যাপক প্রশংসিত হয়েছে।
জানা গেছে, জনপ্রিয় সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি লোপার ছাত্রজীবন থেকে গানের প্রতি টান ছিল, যার কারণে সংগীতশিল্পী হয়ে উঠেন। ছাত্রজীবনে শিল্পী নিকেতনে গান শিক্ষার মাধ্যমে গানের জগতে আসা। ১৯৮০ সালের দিকে চট্টগ্রাম সিটির প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দনি চৌধুরীর গড়ে তোলা আওয়ামী শিল্পীগোষ্ঠীতে প্রয়াত অশোক সেনগুপ্তের অনুপ্রেরণায় গানের প্রতি আরো আগ্রহ বেড়ে যায়। ১৯৯০ সালের গণআন্দোলনে বরেণ্য শিল্পীদের মধ্যে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি, সূবর্ণা মুস্তাফা, অভিনেতা মরহুম হুমায়ুন ফরিদী, বিশিষ্ট নাট্যকার মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, শিশির দও, প্রয়াত শ্যাম সুন্দর বৈষ্ণব, চট্টগ্রামের আঞ্চলিক গানের রানী প্রয়াত শেফালী ঘোষ, প্রয়াত শিল্পী প্রবাল চৌধুরী, বিশিষ্ট আবৃত্তিকার রঞ্জিত রক্ষিত, কামালুদ্দীন নীলু, চট্টগ্রামের প্রয়াত অশোক সেনগুপ্তের নেতৃত্বে ’৯০-এর গণআন্দোলনে চট্টগ্রামসহ সারাদেশে সাংস্কৃতিক কর্মী হিসেবে লুপর্ণা মুৎসুদ্দি লোপা তাদের সাথে থেকে গানে গানে আন্দোলন করেছেন।
লুপর্ণা মুৎসুদ্দি লোপা ২০১২ সালে বাংলাদেশ বেতারে আধুনিক গানের শিল্পী হিসাবে তালিকাভুক্ত হন। সেই থেকে প্রয়াত অশোক সেনের লেখা এবং সুরে, প্রয়াত দীপক আচার্য্যের কথা ও সুরে, প্রয়াত জি কে দওর কথা ও সুরে, শিল্পী এবং সংগীত পরিচালক রিটন কুমার ধরের বেশকিছু গানে তিনি কণ্ঠ দিয়েছেন। অধিকাংশ গান বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে সম্প্রচার করা হয়েছে।
গত বছর জাতীয় শোক দিবস উপলক্ষে প্রয়াত অশোক সেনগুপ্তের লেখা ও সুরে জাতির জনককে নিয়ে একটি মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মিউজিক ভিডিও প্রকাশিত হবে। আগামী ১৫ জুলাই থেকে প্রধামন্ত্রীর জন্মদিন উপলক্ষে মিউিজিক ভিডিও এবং টানা ৭৫ দিন ধরে ২৮ সেপ্টম্বর পর্যন্ত লাইভ অনুষ্ঠান করা হবে বলে তিনি জানান।
জনপ্রিয় কণ্ঠশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি লোপা বাংলাদেশ বেতারের নিয়মিত একজন শিল্পী। পাশাপাশি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি, লালনপরিষদের চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র, ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ, চাটগাঁইয়া নওজোয়ানসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত। ইতোমধ্যে আন্তর্জাতিক ভারতীয় একাধিক টিভি ও গণমাধ্যমে তার গান সম্প্রচার করা হয়েছে।
চট্টগ্রামের জনপ্রয়ি সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি লোপা জানান, আমি কিছু পাওয়ার আশায় কখনো গান করি না। গানকে ভালোবেসে আমি গান গাই। জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে নিজের কণ্ঠে গাওয়া গানগুলো প্রধানমন্ত্রীকে সরাসরি শোনাতে চাই এবং প্রধানমন্ত্রীর সাথে দেখা করে জীবনের স্বপ্ন পূরণ করে জাতির জনকের পরিবারের একজন ভক্ত হিসেবে মরতে চান বলে তিনি জানান।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা