1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
শিরোনাম

রাজশাহীতে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি’র সূচনা কর্মশালা অনুষ্ঠিত

শাহিনুর রহমান সোনা, রাজশাহী
  • সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৫ জন পড়েছেন

রাজশাহীতে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) বাংলাদেশ’র সূচনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত রাজশাহী নগরীর একটি রেস্টুরেন্টে (National Association of Small & Cottage Industries of Bangladesh, NASCIB) নাসিব রাজশাহী কমিটির আয়োজনে ও (Scaling Up Nutrition (SUN) Business Network (SBN) এসবিএন এর সহযোগিতায় ক্ষুদ্র উদ্যোক্তা ও কুটির শিল্প ব্যবসায়ীদের অংশগ্রহণে এ সূচনা কর্মশালা অনুষ্ঠিত হয় ।

রাজশাহী জেলা নাসিব ( SUN Business Network Committee )   সভাপতি ও রাজশাহী সিল্ক গার্মেন্টস এর স্বত্বাধিকারী ফৌজদার মোঃ শফিকুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিব কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ সভাপতি ও এসএমই ফাউন্ডেশন এর সভাপতি মির্জা নুরুল গণী শোভন (সিআইপি) ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিব কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ সহ-সভাপতি ইফতেখার বাবু।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন GAIN এর প্রোগ্রাম এসোসিয়েট এসএম মাহমুদুল হাসান, কর্মশালা পরিচালনা করেন নাসিব প্রধান কার্যালয়ের নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রিফাত খান। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন নাসিব রাজশাহী জেলা কমিটির সহ-সভাপতি এবিএম মনোয়ার সুলতান, সহ-সভাপতি ইশরাত জাহান বর্ণা, পরিচালক মাসুদুর রহমান স্বজন।
উল্লেখ্য, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ ( নাসিব) এফ.বি.সি.সি.আই কর্তৃক নিবন্ধিত প্রথম শ্রেণীর সমিতি। বাংলাদেশের অধিকাংশ জেলায় এরনশাখা অফিস আছে। রাজশাহী জেলার সকল উপজেলার অন্তর্গত ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়নে ও নারী উদ্যোক্তা উন্নয়নে বিভিন্ন সংস্থার  সাথে তারা কাজ করছেন।
পুষ্টির স্তর উন্নয়নে ব্যবসায়ীদের সাথে কাজ করা
এসবিএন, গেইন, ডাব্লউএফপি এবং শিল্প মন্ত্রণালয় দ্বারা পরিচালিত একটি মাল্ট স্টেকহোল্ডার প্লাটফর্ম যার কাজ হচ্ছে ব্যবসায়িক প্রতিষ্ঠানদের সহায়তা করা যাতে পুষ্টিকর এবং নিরাপদ খাদ্য দ্বারা টেকসই এবং লাভজনক ব্যবসার বিস্তার করা যায়।  এছাড়াও ব্যবসায়ী ও সরকারের মধ্যে সংলাপ, অংশীদার, বিনিয়োগকারী এবং উদ্ভাবনী ব্যবসায়িক মডেল চিহ্নিত করা এবং ব্যবসার জন্য অনুকূল পরিবেশ তৈরী করাও তাদের কাজের অংশ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: