1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদত বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধি
  • সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৪ জন পড়েছেন
স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ
স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ

স্বাধীনতার সূর্য সন্তান বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫০তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রবিবার (৫ সেপ্টেম্বর) সকালে নড়াইল সদর উপজেলার নূর মোহাম্মদ নগরে জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের উদ্যোগে কোরআনখানি, র‌্যালি, স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, সশস্ত্র সালাম, দোয়া মাহফিল এবং প্রধান মন্ত্রীর উপহার বিতরণের আয়োজন করা হয়।

সকালে নূর মোহাম্মদ নগর থেকে একটি র‌্যালি বের হয়ে তাঁর স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। এসময় স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক এবং মহাবিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন।

এসময় পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করেন। পরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি জাদুঘরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে ১৩৬ জনকে প্রধান মন্ত্রীর উপহার হিসাবে খাদ্য সামগ্রী প্রদান করেন।

এসব কর্মসূচীতে জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকা, সদর উপজেলা নিবাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত কবির, নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সাধারণ সম্পাদক আজিজুর রহমান ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা এসএ মতিনসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাতবরণ করেন তিনি। এদিন পাকিস্তানি হানাদারবাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুরে তাকে সমাহিত করা হয়।#

মো জান্নাতুল বিশ্বাস/নড়াইল/প্রতিদিনের সময়

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: