1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

একজন করোনা যোদ্ধা ছাত্রনেতা আদনান পারভেজ

নিজস্ব প্রতিবেদক
  • সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২১০ জন পড়েছেন

মহামারী করোনা ভাইরাস গোটা বিশ্বকে যখন স্তব্ধ করে দেয়,উন্নত বিশ্বের দেশসমূহ যখন নিজেদের অর্থনীতি এবং রাষ্ট্রীয় স্থিতিশীলতা ধরে রাখতে রীতিমতো নাজেহাল তখন উন্নয়নশীল দেশগুলোর জনজীবনে নেমে আসে চরম দুর্ভোগ। পরিস্থিতির সাথে পাল্লা দিয়ে জীবন ও জীবিকা রক্ষায় মরিয়া হয়ে ওঠে মানুষজন। রাষ্ট্রীয় সহায়তা যখন পর্যাপ্ত ছিলোনা কিংবা পৌছাতে পারেনি দেশের প্রান্তীয় অঞ্চল সমূহে তখনই ত্রাতা হিসেবে আবির্ভাব ঘটে দেশের বিভিন্ন প্রান্তের উদ্যোমী এবং সাহসী কিছু মানুষের। মানুষের পাশে দাঁড়িয়ে তারা দিয়েছেন সাহস, যুগিয়েছেন শক্তি। গাজীপুরের কাপাসিয়া উপজেলার এমনই একজন সাহসী তরুণ, মেধাবী ছাত্রনেতা আদনান পারভেজ।

করোনা মহামারীর প্রথম থেকেই পারভেজ দাঁড়িয়েছেন তার সমাজের অসহায় মানুষের পাশে। স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে বিনামূল্যে মাস্ক ও স্যানিটাইজারসহ বিভিন্ন সুরক্ষা উপকরণ বিতরণ ছাড়াও জনসচেতনতা তৈরী ছিলো তার অন্যতম উদ্যোগ। সম্বলহীন কৃষকদের ফসল কেটে ঘরে তুলে দেয়া থেকে শুরু করে হাসপাতালে রোগীদের সেবা নিশ্চিতকরণে নিয়মিত চিকিৎসকদের সাথে যোগাযোগ এবং জরুরী ফোনকলে স্বাস্থ্যসেবা প্রদানের উদ্যোগও গ্রহণ করেছেন। অসহায় দরিদ্র মানুষদের আর্থিক সহায়তা এবং প্রতিবন্ধী মানুষদের ঘরে ঘরে খাবার পৌছে দেয়ার মতো কাজগুলোও তিনি পরিচালনা করেছেন নিয়মিত। এছাড়াও রমজানে বিনামূল্যে ইফতার প্রদান এবং সুবিধাবঞ্চিত শিশুদের করোনা কালীন সময়ে সুস্বাস্থ নিশ্চিতকরণে বিভিন্ন পুষ্টিকর খাদ্যসামগ্রী বিনামূল্যে বিতরণও করেছেন তিনি।

তার বিভিন্ন উদ্যোগ এলাকাবাসীর কাছে যেমন প্রশংসিত হয়েছে তেমনভাবেই প্রশংসা কুড়িয়েছে স্থানীয় প্রশাসনিক মহলেও। এলাকাবাসী আদনান পারভেজের এসকল মহৎ উদ্যোগকে সাধুবাদ জানায় এবং তারা চায় সমগ্র বাংলাদেশের তরুণরাও যেন পারভেজের মতো মানুষের পাশে দাঁড়ায়। গাজীপুরের কাপাসিয়া উপজেলার শত শত সুবিধাবঞ্চিত অসহায় মানুষ আজ মনে করেন, তাদের একজন আদনান পারভেজ রয়েছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: