1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

লোহাগড়ায় ৯ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার

জেলা প্রতিনিধি নড়াইল
  • সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১৯৮ জন পড়েছেন

নড়াইলের লোহাগড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় নির্দেশনা অমান্য করে প্রার্থী হওয়ায় ৯জন প্রার্থীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বহিষ্কারাদেশের কপিতে স্বাক্ষর করেছেন।

চিঠিতে বলা হয়, আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন, যা আওয়ামীলীগের দলীয় শৃংখলা ও গঠনতন্ত্র পরিপন্থী।

আপনি গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃংখলা বিধির ৪৭ এর‘ঠ’ অনুচ্ছেদ মোতাবেক বাংলাদেশ আওয়ামীলীগসহ সকল সহযোগি সংগঠন হতে সরাসরি বহিষ্কার করা হইয়াছেন। যা আপনাকে নড়াইল জেলা আওয়ামীলীগ কর্তৃক অবগত করানো হইয়াছে। এ সংক্রান্ত সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিকে অবগত করা হইলো।

বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ পাখি, লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দাউদ হোসেন, লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম কামরুল, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান আরজু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিকদার নজরুল ইসলাম, মল্লিকপুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শাহীদুর রহমান শাহীদ ও উপজেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা কামাল, জয়পুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন এবং দিঘলিয়া ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন।

আ’লীগের দলীয় সূত্রে জানাগেছে, নলদী ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ পাখি (আনারস) দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম বিশ^াস।

লাহুড়িয়া ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দাউদ হোসেন (আনারস) ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম কামরুল (ঘোড়া) দুজনেই দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন মোঃ আনিচুর রহমান।

কাশিপুর ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান আরজু (আনারস) দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মতিয়ার রহমান।

লোহাগড়া ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিকদার নজরুল ইসলাম (আনারস) বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন সাবেক চেয়ারম্যান বদর খন্দকারের স্ত্রী নাজমিন বেগম।

মল্লিকপুর ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শাহীদুর রহমান শাহীদ (মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা কামাল (টেলিফোন) বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন শরিফুল ইসলাম।

জয়পুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন(আনারস) বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন সাইফুল ইসলাম সুমন।

দিঘলিয়া ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন (আনারস) মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন নীনা ইয়াছমিন।#

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: