1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

শার্শায় অবৈধ দখলদারদের পাটাবাঁধ উচ্ছেদ করল উপজেলা প্রশাসন

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ২১৩ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ-যশোরের সীমান্তবর্তী শার্শার বসতপুর-কলোনী ও মহিষাকোড়া বিলে অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের পাটাবাঁধ উচ্ছেদসহ জরিমানা করে কয়েক গ্রামের চাষীদের পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

মঙ্গলবার বিকালে স্থানীয় মানুষের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অবৈধ দখলদারদের ৪টি পাটাবাঁধ উচ্ছেদসহ ২ হাজার টাকা জরিমানা করেন তিনি। এসময় স্থানীয়দের জন্য বিলটি উম্মুক্তকরণ করা হয়।

অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই বিলে থাকা সকল ধরণের দেশীয় রাণী মাছ আহরণ করে এলাকার সাধারণ মানুষের প্রচুর পরিমাণে আমিষের চাহিদা পূরণ হবে। সেসাথে বাঁধগুলো ধ্বংশ করে দেওয়ায় বিলের ভিতর জমাট বেঁধে থাকা পানি দ্রুত অপসারণ হবে। তাতে, এলাকার চাষীরা এখানে ফসল উৎপাদন করে নিজেদের ভাগ্য উন্নয়নসহ দেশের আর্থিক উন্নয়নে সহযোগিতা করতে পারবে।

এসময় স্থানীয় চাষীরা বলেন, এতোদিন অবৈধ দখলদাররা ক্ষমতার বহর দেখিয়ে এই বিলের ভিতর খন্ড খন্ড পাটাবাধ দিয়ে এলাকার মানুষকে শোষণ করে চলত। তাদের বিরুদ্ধে সামান্য প্রতিবাদও করা যেতোনা। হঠাৎ উপজেলা প্রশাসনের মৎস্য দপ্তরের সহযোগিতায় এবং নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বিলটি অবমুক্ত হওয়ায় কয়েক গ্রামের মানুষের মুখে নতুন করে হাসি ফুটল।

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বিলের ভিতর থাকা সকল নেট ও পাটার বাঁধ অপসারণ করে আগুন জালিয়ে ধ্বংশ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, শার্শা থানার অফিসার ইনচার্জ মো. মামুন খান, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: