1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

নেত্রকোণার আটপাড়ায় প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৪৭ জন পড়েছেন

আব্দুল নূর,নেত্রকোণাঃ ১৬ফেব্রুয়ারি বুধবার সকালে সারাদেশের ন্যায় নেত্রকোণার আটপাড়ায় উপজেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধু চত্ত্বর দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত হয়েছে।এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব হাজী মোঃখায়রুল ইসলাম উপস্থিত ছিলেন। তিনি প্রাণীসম্পদ প্রদর্শনী-২০২২ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানার সভাপতিত্বে কর্মসুচি পালিত হয়। উক্ত মেলায় উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতৃবৃন্দ, এবং ডাঃ মো: আলী আকবর (উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা,ভারপ্রাপ্ত ), উপসহকারী কর্মকর্তা(কৃত্তিম)এবং এলডিডিপি প্রকল্পের প্রানিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মোছাঃ তাসরিন নিগার মিমি, এলএফএদ্বয়, এলএসপিবৃন্দ।
প্রদর্শনীতে ৩০ টি স্টল ছিল যেখানে ব্রাহমা ষাঁড়, ফ্রিজিয়ান গাভী, অস্টেলিয়ান বাছুড়, রামছাগল,দামাড়া ভেড়া, সিরাজী,মুক্ষী,বাজ্রিকা কবুতর, রেসার ও বিভিন্ন উন্নত জাতের পশুপাখি ও দুগ্ধজাত খাদ্য প্রদর্শন সহ প্রাণী সম্পদ উন্নয়নে বিভিন্ন দিক নির্দেশনা সম্বলিত উপকরণ প্রদর্শন করা হয়।৪০০ এর অধিক খামারী ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।খামারীদের মাঝে সকালের নাস্তা,গো-খাদ্য ও প্রাণির জন্য খাবার ও পানির পাত্র বিতরণ করা হয়। অনুষ্টানে প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন মোছা: তাসরিন নিগার মিমি এবং স্বাগত বক্তব্য দেন ডা: মো: আলী আকবর (উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ভারপ্রাপ্ত)। তাদের বক্তব্যে প্রাণিসম্পদের উন্নয়ন,সাফল্য,লক্ষ্যমাত্রা এবং ভবিষ্যৎ সম্ভাবনা সকলের মাঝে তুলে ধরেন। প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ উপলক্ষ্যে অনুষ্টানে প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভিন্ন ডকুমেন্টারি ও উন্নয়নমূলক ভিডিও প্রদর্শন করা হয়। পরিশেষে মুল্যায়ন কমিটির মাধ্যমে ৫ টি ক্যাটাগরিতে ৫ জন ১ম, ৫ জন ২য়এবং ৫ জন ৩য় মোট ১৫ জন বিজয়ী ঘোষণা করা হয় এবং অতিথিগণ বিজয়ীদের মাঝে নগদ চেক,সার্টিফিকেট ও বাকি খামারীদের দের শান্তনা পুরুস্কার বিতরন করা হয়। প্রানিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় উক্ত প্রানিসম্পদ প্রদর্শনী নিসন্দেহে একটি প্রসংশনীয় কাজ, এতে করে প্রানিসম্পদের উৎপাদন বৃদ্বি পাবে এবং দুধজাত পণ্যের বাজারজাত সৃষ্টি হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: