1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

বেনাপোল নোম্যান্সল্যান্ডে ছোট পরিসরে দুই বাংলার মিলন মেলা অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৪৮ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ- বেনাপোল নোম্যান্সল্যান্ডে বাংলাদেশ-ভারত দুদেশের মধ্যে অস্থায়ী শহীদ বেদিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন দুদেশের সংসদ সদস্যরা।

সকাল সাড়ে ১০ টার সময় ছোট পরিসরে দুই দেশের এমপিসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জানান। ভৌগলিক সীমারেখা ভুলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশের পক্ষে যশোর ১ শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও ভারতের পক্ষে বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস। এসময় আরো উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়াসহ আরো অনেকে। ভারতের পক্ষে ছিলেন, সাবেক এমপি মমতা ঠাকুর, তৃণমূলের জেলা সভাপতি আলোরানী সরকারসহ আরো অনেকে।

ভারতের বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, কাঁটা তারের বেড়া দিয়ে আমাদের আটকিয়ে রাখা যায় না। পাখির যেমন আঁকাশের সীমানা থাকে না, তেমনই আমরা দুদেশের ভাষা প্রেমী মানুষের কাছে মনে হয় না যে দুটি দেশ। আমরা একি জায়গার মানুষ।

এমপি শেখ আফিল উদ্দিন বলেন, পৃথিবীর একটি মাত্র রাষ্ট্র একটি মাত্র ভাষার জন্য বাংলাদেশ যুদ্ধ করেছিল। দুই বাংলার ভাষা প্রেমী মানুষ মিলে প্রতি বছর মিলন মেলার আয়োজন করা হয়। এবার সীমিত পরিসরে উদযাপন করা হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: