1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম

খুলনার বঙ্গকথা থেকে সম্মাননা পেলেন নড়াইলের সবুজ সুলতান

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৬৫ জন পড়েছেন

নড়াইল মনিকা একাডেমির প্রতিষ্ঠাতা কথাশিল্পী সবুজ সুলতান একজন তরুণ লেখক ও শিশু সংগঠক হিসাবে বঙ্গকথা সংগঠন খুলনা কর্তৃক পুরস্কৃত হলেন।

খুলনার একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গকথার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কবিতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনাসভা,কবিতা পাঠ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। (গত ২৫ ফেব্রুয়ারী) বিকাল ৪ ঘটিকার সময় খুলনার উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে কবিতা পাঠ শেষে সন্ধ্যায় মোঃ সবুজ সুলতান এর হাতে এ সম্মাননা স্মারক সহ সনদপত্র তুলে দেয়া হয়।

‘বঙ্গকথা সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক শেখ আজগর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা উপসচিব মোঃ আছাদুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নির্বাহী সদস্য হুমায়ুন কবির, বঙ্গকথার উপদেষ্টা সমাজসেবক লন্ডনপ্রবাসী প্রকৌশলী দেবপ্রসাদ বিশ্বাস, মোঃ শাহী সবুর,এস,এম পারভেজ শেখ, ব্যাংকার ও কবি মোঃ মফিদুল ইসলাম, শেখ আসাদুজ্জামান মিথুন, আকরাম হোসেন মল্লিক, শেখ মোহাম্মদ আসিফ হোসেন, কবি সাহানাজ সুলতানা,
কে.এম সেলিম সহ খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত কবি-লেখকবৃন্দ।

মনিকা একাডেমির
প্রতিষ্ঠাতা কথাশিল্পী সবুজ সুলতান কে উক্ত সম্মাননা প্রদান করায় মনিকা একাডেমির সংশ্লিষ্ট সহ তাঁর শুভাকাঙ্ক্ষী পাঠকরাও খুবই আনন্দিত। সবুজ সুলতান ২০১৪ সালে নড়াইলে শিশুদের শিল্পচর্চা ও শিক্ষামূলক প্রতিষ্ঠান মনিকা একাডেমি প্রতিষ্ঠা করেন। পাশাপাশি বেশকয়েকটি যৌথ কাব্যগ্রন্থে সাহিত্য পত্রিকা সহ বিভিন্ন পত্র-পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য যে উক্ত পুরষ্কার মোঃ সবুজ সুলতানের ঘনিষ্ঠ বন্ধু নড়াইল উজালা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা মোঃ উজির আলীকে শিক্ষা ও সমাজসেবায় মনোনীত করা হয়েছে।
এমন খবরে বন্ধু মহলেও চলছে আনন্দের বিরাজ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: