1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম
মার্চ মাস উপলক্ষে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার বার্তা রাজশাহীতে প্রথমবারের মত শুরু হচ্ছে মুসলিম লাইফ স্টাইল এক্সপো-২৪ রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ভূল্লীতে ঋণের চাপ সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে প্রধান শিক্ষকের মৃত্যু ঠাকুরগাঁও‌য়ের পু‌লিশ সুপার পেলেন পিপিএম পদক মেয়াদোত্তীর্ণ ভূল্লী প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা রাজশাহী শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন কুমার ঘোষের পি-এইচ.ডি ডিগ্রী অর্জন ঠাকুরগাঁওয়ে ট্যাপেন্টাডোল ট্যাবলেট সহ দুইজন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে মন্দিরের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ফেসবুকে প্রতারণা, ঠাকুরগাঁওয়ে গ্রেফতার যুবক

শিক্ষার্থীদের ইউনিক আইডিই তাদের জাতীয় পরিচয় নম্বর পত্র হবে –রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৬৪ জন পড়েছেন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা বলেছেন, বর্তমানে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যে ইউনিক আইডি রয়েছে এক সময় এটিই তাদের এনআইডি নাম্বার হবে।

ঠাকুরগাঁওয়ের কোন স্কুলের একজন শিক্ষার্থী যদি চট্রগ্রাম গিয়ে ভর্তি হয়। এই নাম্বারটি দিয়েই সেখানে তার পরিচিয় নিশ্চিত হবে। তাকে নতুন করে আর এনআইডি কার্ড করতে হবে না।

তিনি গতকাল বুধবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জাতীয় ভিটার দিবস উপদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, একজন শিক্ষার্থীর জন্য আজীবন এই নাম্বারটি বহাল থাকবে। পর্যায়ক্রমে তার যাবতীয় কার্যক্ষেত্রে এই নাম্বার দিয়ে তার পরিচয় শনাক্ত হবে। আপনারা জানেন এনআইডি কার্ড করতে অনেক কষ্ট করতে হয়। সেনাবাহীনী, পুলিশ, সিভিল প্রশাসন, জনপ্রতিনিধি সবাইকে এই এনআইডি কার্ডটা করতে হয়। স্মার্টকার্ড পাঞ্চ করলে যে কারও নাম, পিতার নাম ঠিকানা সহজেই জানা যাচ্ছে, ফলে জালিয়াতির কোন সুযোগ নাই। নির্বাচন কমিশন স্বচ্ছ ভোটার তালিকা আমাদের সামনে উপহার দিয়েছে। তারা ধন্যবাদ পাওয়ার যোগ্য। আজকের দিবসের যে প্রতিপাদ্য সেটা হলো যাতে করে সহজেই যে কেউ ভোটার হতে পারেন।

জেলা নির্বাচন অফিসের আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার মো: আবদুল ওয়াহাব ভুঞা, বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, জেলা আ’লীগের সহ সভাপতি মাহাবুবর রহমান খোকন, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, পৌর কাউন্সিলর দ্রৌপদী দেবী আগারওয়ালা, জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম প্রমুখ।

পরে নতুন ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: