1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

গবেষণা ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধিতে দি ভার্চুয়াল বিডির যুগোপযোগী পদক্ষেপ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ২৫১ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,ব্যুরো চীফঃ-
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের সাথে তাল মিলিয়ে চলছে দি ভার্চুয়াল বিডি আইটি কোম্পানি। যেখানে খুলনার প্রথম কোনো ই-লার্নিং প্লাটফর্ম Vcourse গবেষণার দক্ষতা বৃদ্ধিতে জোরদার পদক্ষেপ নিয়েছে । এ কোম্পানি থেকে দ্বিতীয় বারের মতো, সর্বমোট ৩ লক্ষের বেশি বৃত্তি প্রদান করছেন, এই ই লার্নিং প্লাটফর্ম হতে। ইনোভেশননের মূল হাতিয়ার হলো গবেষণা। বাংলাদেশে গবেষণার ক্ষেত্র গুলো দিনে দিনে প্রসারিত হওয়ার কারণে অনেকে গবেষণার দিকে অগ্রহী হচ্ছেন। কিন্তু, সঠিক দিকনির্দেশনার অভাবে হয়তো পাবলিকেশনটা সম্ভব হয় না।

৪ টা লাইভ ক্লাসের ট্রেনিং এর মাধ্যমে মেনুস্ক্রিপ্ট সঠিক ভাবে লেখা, উপস্থাপন এবং মেথড নিয়ে বিস্তারিত ধারণা দেওয়া হবে। পরবর্তীতে কনফারেন্স, জার্নালে পাবলিকেশন নিয়ে সঠিক ধারণা দেওয়া হবে।

আইটি কোম্পানির প্রতিষ্ঠাতা এবং নির্বাহী প্রধান বলেন, “ব্যক্তিগত জীবনে গবেষনার হাতে খড়ি আমার বিশ্ববিদ্যালয় জীবনের ২য় বর্ষের। সর্বশেষ ২ বছরের বেশি সময় রিসার্চ এবং পাবলিকেশন সর্বমোট ১৭ টির বেশি হলেও, বর্তমানে অনেক গুলি কাজ জার্নালে সাবমিট এবং গতিশীল অবস্থাতে। আমি নিজ উদ্যোগে ১৫ টির বেশি দেশী এবং বিদেশি ল্যাব এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং শিক্ষকগণের সাথে কাজ করতেছি। বাংলাদেশের অনেক শিক্ষার্থী গবেষণায় আগ্রহী হলেও তাদের সঠিক দিকনির্দেশনার অভাব আছে, সেটা হয়তো আমি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে তাদেরকে সাহায্য করবো। আমি বিশ্বাস করি, একটা জাতির উন্নয়ন নির্ভর করে উদ্ভাবনের উপর, গবেষণা বাদে উদ্ভাবন একদমই সম্ভব না। সুতরাং, স্নাতক অধ্যয়নরত থেকেই গবেষণায় মনোযোগী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। ”

আমদের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফ্রি কোর্সে যারা রেজিষ্টেশন করেছেন, তাদের মধ্য থেকে যাদেরকে নির্বাচন করা হয়েছে ; তাদেরে ইমেইল এবং এস এম এসের মাধ্যমে জানানো হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: