1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

১৭ মার্চের প্রথম প্রহরে ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করলো যুবলীগ

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ২৪৯ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : যার হাত ধরে বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেওয়া সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালন করেছে ঠাকুরগাঁও জেলা যুবলীগ।

১৭ মার্চের প্রথম প্রহরে ঠাকুরগাঁও জেলা যুবলীগের উদ্যোগে শহরের জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে যুবলীগের নেতৃবৃন্দ।

পুষ্পমাল্য অর্পন শেষে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্য ও নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

পরে শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জেলা যুবলীগের এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক, প্রচার সম্পাদক মির শাহদাত হোসেন রতন, পৌর যুবলীগের আহ্বায়ক আমির হোসেন রুবেলসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় যুবলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর সাহসী, দৃঢ়চেতা, আপোষহীন নেতৃত্ব ও বীরত্বপূর্ণ সংগ্রামে অনুপ্রাণিত হয়ে জেগে ওঠে শত বছরের নির্যাতিত-নিপীড়িত পরাধীন বাঙালি জাতি। যার ফলে ১৯৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে জন্ম নেয় বাঙালির জাতি রাষ্ট্র বাংলাদেশ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু বাঙালি জাতিরই নয়,তিনি ছিলেন বিশ্বের সকল নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। বঙ্গবন্ধু যখন স্বাধীন বাংলাদেশের পুনর্গঠন কাজে আত্মনিয়োগ করেন, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি তাকে ও পরিবারের বেশিরভাগ সদস্যকে হত্যা করে। এর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা ও উন্নয়নকে স্তব্ধ করে দেওয়া হয়। অবৈধ সামরিক সরকারগুলো পরবর্তীতে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সংবিধানকে ক্ষতবিক্ষত করে।

আজ সেই বঙ্গবন্ধুর কন্যা আপোষহীন নেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পুনর্গঠন করতে কাজ করছে। তাই এই দেশে কোন অপশক্তিকে মাথা চারা দিতে দিবেনা যুবলীগ। সকল অপশক্তির বিরুদ্ধে যুবলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য বক্তারা বলেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: