1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম
ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক যুক্তরাজ্যে প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারাকে সংবর্ধণা ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারকে ঈদ উপহার দিল এমপি সুজন ভূল্লীবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন যুবলীগের সভাপতি নুরে আলম পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ভূল্লী থানার ওসি দুলাল উদ্দীন ভূল্লী থানা মাইক ও সাউন্ড সিস্টেম ব্যবসায়ী মালিক সমিতির ইফতার মাহফিল ও আলোচনা সভা মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফের চাল বিতরণ 

পশ্চিম রেলের কানুনগো মহসিনের বিরুদ্ধে ঘুষ বানিজ্যের অভিযোগ

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ১৬২ জন পড়েছেন
রাজশাহী প্রতিনিধিঃ বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল এর প্রধান ভূ-সম্পত্তি দপ্তরের কানুনগো মহসিন আলী’র বিরুদ্ধে রেলের সরকারি সম্পত্তি অবৈধ লিজসহ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
অভিযোগ সুত্রে জানা যায়, কানুনগো মহসিন ও তার একজন সহকারী মিলে রেলের জায়গা বরাদ্দের নামে মোটা অংকের উৎকোচ গ্রহণ করেছেন। উৎকোচ না পেলে বরাদ্দ পেতে ভোগান্তি সৃষ্টি করেন তারা। লিজ দেওয়া নামেও মোটা অংকের উৎকোচ গ্রহণ করেছেন এমন কয়েকজন বলেন, উদ্ধর্তন অফিসারের নাম করে লক্ষ লক্ষ টাকা আদায় করেন তিনি। টাকা না দিলে ভোগান্তি সৃষ্টি করেন।
রেলের একটি সুত্র বলছে, রাজশাহী রেলে কর্মরত নয় এমন অনেক সাধারণ মানুষ অবৈধভাবে জায়গা দখল করে বসবাস করছেন। তারা প্রত্যেকেই ৫০ হাজার টাকা করে দিয়েছেন কানুনগো মহসিনকে। কানুনগো মহসিনকে টাকা না দিয়ে রেলের কোন স্থানে অবৈধ স্থাপনা তৈরি সম্ভব নয়। এমনকি রেলের জায়গায় অবস্থিত অবৈধ প্রতিটি প্রতিষ্ঠানকে-ই মাসোহারা দিতে হয় এই মহসিনকে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন
ভুক্তভোগী বলেন, হাজরাপুকুর রেল কলোনি ও শিরোইল কলোনীর রেলওয়ে মাঠের পিছনে অনেক জায়গা টাকার বিনিময়ে  মৌখিত অনুমোদন দিয়েছেন তিনি। সেখানে অনেকেই এখন বাসাবাড়ি করে বসবাস করছেন।
এ বিষয়ে কানুনগো মহসিন আলী বলেন, আমার বিরুদ্ধে উঠা অভিযোগ গুলো সব মিথ্যা। আমি এসব কাজে জড়িত নই।
জানতে চাইলে প্রধান ভূ-সম্পত্তি কর্মকতা রেজাউল করিম বলেন, এ ধরনের ঘটনা ঘটার সুযোগ নেই, যদি ঘটে থাকে তাহলে আমাকে লিখিত অভিযোগ দিতে হবে। কানুনগো মহসিন আলী বিভাগীয় কর্মকর্তার (পাকশী) অধিনে কর্মরত। আপনি তার সঙ্গে কথা বলুন।
কথা বললে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকতা মোহাম্মদ নুরুজ্জামান বলেন, এরকম কোন ঘটনা হওয়ার কথা নয়। তবে কেউ যদি এরুপ করেন বা ভুক্তভোগী আমাকে অভিযোগ দেয়, তাহলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: