1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে  কাভারভ্যান ও ইজিবাইকের মুখোমুখি সংর্ঘষ, নিহত ১ আহত ৩ ভোটারদের নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনে আবেদন করলেন চেয়ারম্যান প্রার্থী শার্শায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আলোচনা সভা বেনাপোল বন্ধন ব্লাড ফাউন্ডেশন এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীতে দৈনিক ডেল্টা টাইমস্”র বর্ষপূর্তি পালিত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ ডিজিটাল মার্কেটিং কি? মার্কেটিং করার ৮ টি সেরা মাধ্যম! বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে গাঁজা সহ আটক-৩ নাগরপুরে সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

ভূল্লীতে এস.এসসি পরীক্ষার ১ম দিন সুষ্ঠুভাবে সম্পন্ন

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি: আজ এসএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে একযোগে শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয় এ পরীক্ষা। শেষ হয় দুপুর ১টায়। এদিকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে পরীক্ষার্থীদের।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা হবে। ১ অক্টোবর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। এরপর ১০-১৫ অক্টোবর পর্যন্ত ব্যবহারিক পরীক্ষার আয়োজন করা হবে। প্রতি বছর সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনার কারণে পেছানো হয় পরীক্ষা।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষা দিচ্ছে। সারাদেশে মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে হচ্ছে পরীক্ষা। এতে অংশ নিয়েছে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

ভূল্লীতে সাধারণ বোডের অধীনে ২টি কেন্দ্রে কুমারপুর উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৫৭৬জন অনুপস্থিত ৭ জন ও ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৩৯১জন অনুপস্থিত ছিলেন। এ পরীক্ষায় কেন্দ্রগুলোকে ঘিরে অভিভাবকদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়।

এ ব্যাপারে কুমারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রে সচিব মোঃ ইলিয়াস আলী বলেন, সংশ্লিষ্ট অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু পরিবেশে পরীক্ষা চলছে। নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। উপজেলা কর্মকর্তাগণ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ব্যবস্থাপনা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করায় সর্ব মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রের দায়িত্বে রাখা হয়েছে একজন প্রথম শ্রেণীর কর্মকর্তা। কেন্দ্র নিরাপত্তায় রাখা হয়েছে পুলিশ সদস্য।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা