1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩
  • ১১৬ জন পড়েছেন

মোঃ-সেলিম রেজা তাজ, স্টাফ রিপোর্টারঃ-
বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সৌহার্দ্য সম্প্রীতি ভ্রাতৃত্ব, নারী-শিশু পাচার, সীমান্ত হত্যা বন্ধ নিয়ে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ-ভারত বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের সীমান্ত সম্মেলন।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর বেনাপোল কোম্পানি সদরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে বেলা ১০টায় বেনাপোল আইসিপি ক্যাম্প সংলগ্ন নো-ম্যান্স ল্যান্ডে উভয় দেশের কর্মকর্তাদেরকে পরষ্পর ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর বেনাপোল বিজিবি কোম্পানি সদরে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) প্রতিনিধিদের গার্ড অব অনার প্রদান করে বিজিবির একটি সুসজ্জিত দল।

সম্মেলনে বিজিবির ১০ সদস্যর প্রতিনিধি দলে নেতৃত্ব দেন বিজিবির ডেপুটি ডাইরেক্টর জেনারেল খুলনা সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্ণেল মামুনুর রশিদ (পিএসসি)। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক ও কমান্ডিং অফিসার মো. কামরুল আহসান, লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী, লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স), ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার এস কে এম কফিল উদ্দিন, সৈয়দ আব্দুর রউফ, স্টাফ অফিসার রেজাউল হান্নান শাহিন, সাজ্জাদ হোসেন, কোম্পানি কমান্ডার আবু সাঈদ সর্দার ও আজমাল হোসেন।

অপরদিকে ভারতের বিএসএফের ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ও সেক্টর কমান্ডার রাজেশ কুমার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমান্ডিং অফিসার আর কে ত্রিপাঠী, অনুরাগ মনি, অলোক কুমার, নারায়ন চন্দ্র, আব্দুল হান্নান খান, এইচ এস টুমার, স্টাফ অফিসার অভিনাশ কুমার, আর কে ঠাকুর, কোম্পানি কমান্ডার নরেন্দ্র কুমার আকুল আখতার।

সম্মেলন শেষে বিজিবি প্রতিনিধিদলের প্রধান খুলনা সেক্টর কমান্ডার মামুনুর রশিদ উপস্থিত সাংবাদিকদের বলেন, দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে সীমান্ত সংক্রান্ত সকল সমস্যা সমাধানে উভয় বাহিনীর সম্মিলিত প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করেন। বিএসএফ প্রতিনিধি দলের প্রধানও একই কথার পুনরাবৃত্তি করে সীমান্ত সমস্যা সমাধান ও সম্পর্ক উন্নয়নে এ ধরনের সীমান্ত সম্মেলনের প্রয়োজনীয়তা ও তাৎপর্য তুলে ধরেন।

এছাড়া সীমান্ত এলাকায় বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিকদের হত্যা, গুলি, আহত, আক্রমণ, মাদক, নেশাজাতীয় দ্রব্য, মদ, অস্ত্র ও চোরাচালান অবৈধ অতিক্রম, অনুপ্রবেশ, বিএসএফ এবং ভারতীয় নাগরিক কর্তৃক আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে নির্মাণ ও উন্নয়নমূলক কার্যক্রম, যৌথ টহল এবং সীমান্ত চুক্তির সঠিক অনুসরণসহ পারস্পরিক আস্থাবৃদ্ধির বিষয়াদি নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়। উভয় পক্ষ বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূণ সম্পর্ক বজায় থাকায় সন্তোষ প্রকাশ করেন এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধির জন্য আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: