1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৮৩ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলে সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করে ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন। রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় জেলা সিভিল সার্জন অফিস কার্যালয়ে প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন ডাঃ নুর নেওয়াজ আহম্মেদ, ঠাকুরগাঁও প্রেসকাবের সভাপতি মনসুর আলীসহ জেলা সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

ঘন্টাব্যাপী কর্মশালা শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্ন উত্তর পর্বে সিভিল সার্জন জানান, ভিটামিন এ এর অভাবজনিত অপুষ্টি ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষে কোভিড ১৯ মহামারীর প্রোপটে স্বাস্থ্যবিধি মেনে উক্ত ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষে সোমবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে পালন করা হইবে।

তিনি আরও জানান, ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলায় ৬-১১ মাসের ২৪,৬২৫ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ( ১,০০,০০০ আই ইউ) এবং ১২-৫৯ মাস বয়সের ১৯,৩০৫০ জন শিশুকে ১টি লাল রংঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২,০০,০০০ আই ইউ) খাওয়ানো হবে।

অত্র জেলায় স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্র ১ হাজার ৩৯৫ টি টিকাদান কেন্দ্রে সুপারভাইজার, মাঠকর্মী ও স্বেচ্ছাসেবক মিলিয়ে একাজে থাকবেন ৩ হাজার ২৫৪ জন।

ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিরাপদ পার্শ্ব প্রতিক্রিয়ার তেমন কোন ঝুকি নেই। তাই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম সফল করার জন্য গনমাধ্যম কর্মীদের ও সহযোগীতা কামনা করেন তিনি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: