1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৫৪ জন পড়েছেন

মোঃ-সেলিম রেজা তাজ, স্টাফ রিপোর্টারঃ সম্প্রতি ফেইসবুক পেজে “কাস্টম নিলাম বাইক বেনাপোল” নামে একাধিক আইডি খুলে বাইক বিক্রির নামে প্রতারণার জাল বিছিয়েছে কিছু  প্রতারক চক্র। ৪০% থেকে ৬৫% মূল্যছাড়ে ইন্ডিয়ান বর্ডার ক্রস মোটরসাইকেল বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়ে বাইক প্রেমি মানুষের সাথে প্রতারণা করছে এই চক্রটি। স্থানীয় প্রশাসনও এই বিষয়টির তদন্তে নেমে প্রতারণা চক্রের কয়েকজনকে সনাক্ত করতে সক্ষম হয়েছে বলে জানা যায়।

তথ্য অনুসন্ধানে জানা যায়, বেনাপোল কাস্টম নিলাম বাইক, বাইক পয়েন্ট, কাস্টম বাইক সেল ও বর্ডার ক্রস কাস্টম বাইক সহ সম্প্রতি ফেইসবুক পেজে এমন একাধিক আইডি খুলে মোটরসাইকেল বিক্রি করছে কয়েকটি প্রতারক চক্র।

দীর্ঘদিন ধরে এসব প্রতারক চক্র বিভিন্ন ধরনের বাইকের ফেক ভিডিও বানিয়ে বিক্রি সহ কাস্টম নিলাম বাইক বলে বাইক প্রেমি সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। বাজার দর ছাড়া কম মূল্যে এসব বাইক বিক্রির কথা বলে বাইক হাতে না পেয়েই নিজেদের অর্থ খুইয়ে প্রতারণার শিকার হয়েছেন অনেকে।

অথচ সম্প্রতি এমন প্রতারণার বিষয়টি সামনে আসলে খোঁজ নিয়ে জানা যায় বেনাপোল সীমান্তের কোথাও বেনাপোল কাস্টম নিলাম  বাইক সহ এ ধরনের কোন বিক্রয় স্পটের অস্তিত্ব নেই।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, একমাত্র টি ভি এস শো-রুম ছাড়া বেনাপোল সীমান্তের কোথাও আর কোন শো-রুমের অস্তিত্ব নেই। এটি একটি প্রতারক চক্র।

ফেইসবুকে এই সমস্ত প্রতারক চক্র বডর ক্রস বাইক বা বিভিন্ন নাম ব্যবহার করে সাধারণ মানুষের সাথে প্রাতারণা করছে। আমি বেনাপোল বাসী সহ সকলকে সাবধান থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

এদিকে এই সমস্ত প্রতারকের খপ্পরে যেন সাধারণ মানুষ আর না পড়ে সে বিষয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশ কাজ করছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ভূঁইয়া।

তিনি বলেন, সম্প্রতি ফেইসবুক পেজে কাস্টমস নিলাম বাইক, বাইক পয়েন্ট সহ বেশ কয়েকটি নাম ব্যবহার করে বাইক বিক্রির নামে প্রতারণা করছে এমন অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি তদন্ত করে প্রতারক চক্রের কয়েকজনকে সনাক্ত করেছি।

চক্রটির বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়েছে। কেউ এই চক্রটির মাধ্যমে প্রতারিত হবেন না। আমরা আশা করছি অচিরেই গোটা চক্রটিকে সনাক্ত করতে সক্ষম হবো।

বেনাপোল সীমান্ত জুড়ে একটি মাত্র টিভিএস শোরুম ছাড়া আর কোন বাইক বিক্রির ঘর নাই। এমন সত্যতা মেলার সাথে সাথে ফেইসবুক পেজের কোন বাইক বিক্রির আইডির সাথে যোগাযোগ করে প্রতারণার শিকার না হওয়ার জন্য পরামর্শ দেন স্থানীয় সচেতন মহল।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: