1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

কালিয়ায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ!

জেলা প্রতিনিধি নড়াইল
  • সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৩৩ জন পড়েছেন

নড়াইলের কালিয়ায় কৃষকের মধ্যে বিনামূল্যে উফশী আউস ধানের বীজ-সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর । ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি খরিপ মৌসুমে উফশী আউশ উৎপাদন বাড়ানোর লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় পৌরসদরসহ উপজেলার ১৪টি ইউনিয়নে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপস্থিত প্রান্তিক চাষীদের মাঝে নড়াইল-১ আসনের সংসদ সদস্য বি.এম কবিরুল হক মুক্তি এ সার ও বীজ বিতরণ করেন। এ সময় প্রত্যেক কৃষককে ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি উফশী আউশ ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা সুবীর কুমার বিশ্বাসের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার কালিয়া রুনু সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইব্রাহীম শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভিন নিরী, কালিয়া প্রেসক্লাবের সভাপতি মসিউল হক মিটু প্রমুখ।

২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি কর্মসূচি প্রণোদনার আওতায় কালিয়ায় ২৩ লক্ষ ৪৫ হাজার টাকা ব্যয়ে মোট ৩হাজার ৫শত প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এ সকল উপকরণ বিতরণ করা হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: