1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে -রমেশ চন্দ্র সেন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৬১ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন, শিক্ষা হলো একটি জাতির চিন্তা-চেতনা, বিবেক ও আত্মমর্যাদাবোধ সৃষ্টির অন্যতম পাথেয়। শিক্ষা মানুষকে মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। মানুষের মধ্যে মূল্যবোধ সৃষ্টি করে, মানুষ হিসেবে তার অধিকার ও কর্তব্য নিশ্চিত করে। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সেজন্য সবচেয়ে বড় ভূমিকা অভিভাবকদেরই নিতে হবে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণ-বঞ্চনামুক্ত একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। স্মার্ট দেশ গড়ার মাধ্যমে একটি সুখী-সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলে তার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে আমাদেরই। আর এভাবেই এই দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর দায়িত্ব আমাদেরই নিতে হবে। তিনি বলেন, ‘স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি- এ চারটি মৌলিক স্তম্ভের ওপর ভিত্তি করে আগামীর বাংলাদেশ গড়তে হবে স্মার্ট বাংলাদেশ। তথ্যপ্রযুক্তির নিত্যনতুন উদ্ভাবনের পথ ধরে অপার সম্ভাবনার চতুর্থ শিল্পবিপ্লব বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য অগ্রগতিতে এগিয়ে যাওয়া আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রকৃত আধুনিক যুগোপযোগী বিজ্ঞান শিক্ষায় জাতিকে গড়ে তুলতে হবে।

দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ষাট বছর পূর্তি উদযাপন কমিটির সভাপতি ডাঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ষাট বছর পূর্তি উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রায়হান কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী, সহ-সভাপতি ও দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট তোজাম্মেল হক মঞ্জু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো। এছাড়াও বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ হোসেন, জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান লিটন, জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ দেবেশ চন্দ্র শর্মা প্রমুখ।

আলোচনা সভা শেষে দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বর্তমান শিক্ষক, সাবেক শিক্ষক ও সাবেক শিক্ষার্থীদের মাঝের সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিরা। পরে দৌলতপুর এসকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ষাট বছর পূর্তি উদযাপন কমিটির পক্ষ থেকে উপস্থিত অতিথিদেরকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: