1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে কৃষকবন্ধন পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১২৭ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি : বোরো ধানের দাম মণপ্রতি ১ হাজার ৫শ টাকা নির্ধারণ ও কৃষি উপকরণের দাম কমানোর দাবিতে ঠাকুরগাঁওয়ে কৃষকবন্ধন করা হয়। গতকাল শনিবার শহরের বাসস্ট্যান্ড গোল চত্বর মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ কৃষক সমিতি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত কৃষকবন্ধনে সংগঠনের জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াকুব আলীর সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পুলক দাস, জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মুর্তজা, সহ সভাপতি প্রভাত সমীর শাহজাহান আলম, জেলা কমিউনিস্ট পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহসানুল হাবিব বাবু, রানীশংকৈল কমিউনিস্ট পাটির সভাপতি আব্দুল মান্নান, বালিয়াডঙ্গী কমিউনিস্ট পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা দবিরুল ইসলাম, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আনোয়ার চৌধুরী, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি জাহিদ হাসান, সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সদস্য ও জেলা সহ সভাপতি এবি সিদ্দিক প্রমুখ।

চলতি মৌসুমে সরকার ধানের দাম মণপ্রতি ১ হাজার ২শ টাকা নির্ধারণ করে। কিন্তু উৎপাদন খরচের তুলনায় এটা যথেষ্ট নয় উল্লেখ করে বক্তারা উৎপাদন খরচের সঙ্গে ৫০ শতাংশ অতিরিক্ত যুক্ত করে ধানের দাম কমপে ১ হাজার ৫শ টাকা নির্ধারণ করার দাবি জানানো হয় কৃষকবন্ধনে। একই সাথে বরেন্দ্র অঞ্চলসহ সারাদেশে কৃষি সেঁচে অনিয়ম, হয়রানি, দুর্নীতি বন্ধসহ সময়মত ন্যায্য দামে সেঁচের পানি বিতরণ নিশ্চিত করা, প্রকৃত কৃষকদের কৃষি কার্ড দেওয়া, শস্য বীা ও পল্রী রেশন চালু করাসহ সকল প্রকার কৃষি উপকরণের দাম কমার দাবি জানানো হয়। শেষে বাসষ্ট্যান্ড থেকে চৌরাস্তা পর্যন্ত বিক্ষোভ মিছিল করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: