1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের ২জন গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি,থানায় জিডি বৃটিশ বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ হাই কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন মোস্তফা ছৈয়াল কালু বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ, মিথ্যাচারের প্রতিবাদ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎ, ৩জন গ্রেপ্তার ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন হাসান ইকবাল আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করলেন নব-নির্বাচিত চেয়ারম্যান মোশারুল ইসলাম ভূমিদস্যু ও চাঁদাবাজদের কঠোরভাবে দমন করা হবে – রমেশ চন্দ্র সেন

বিএসটিআই’র মোবাইল কোর্টের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৮ জন পড়েছেন
রাজশাহী ব্যুরো: বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অধীনে ৩ জেলায় মোবাইল কোর্টের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (২০ সেপ্টেম্বর) বিএসটিআই বিভাগীয় কার্যালয় রাজশাহীর উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান মোঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে তারা জানান, ২০-০৯-২০২৩ খ্রিঃ তারিখে পাবনা, চাঁপাই নবাবগঞ্জ ও সিরাজগঞ্জ জেলায় বিএসটিআই’র মোট ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলা দায়ের করে মোট ৩২,০০০/- জরিমানা করা হয়।
(১) পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহীর যৌথ উদ্যোগে উপজেলার ভদ্রপাড়া ও শরৎনগর বাজার এলাকায় একটি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।
উক্ত অভিযান পরিচালনাকালে মেসার্স ভাই  বোন বেকারি, ভদ্রপাড়া এবং মুকুল বেকারি, শরৎনগর বাজার প্রতিষ্ঠান দু’টিকে তাদের উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যগুলির অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকায় এবং মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী প্রতিষ্ঠান দু’টিকে পৃথক পৃথক ভাবে ১০,০০০.০০ (দশ হাজার মাত্র) টাকা করে সর্বমোট ২০,০০০.০০ (বিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তাসমীয়া আক্তার রোজী , সহকারী কমিশনার (ভুমি),ভাঙ্গুড়া,পাবনা  মহোদয়ের নেতৃত্বে উল্লিখিত অভিযান পরিচালনা করা হয়।
প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী এর কর্মকর্তা জনাব মোঃ আমিনুল ইসলাম , ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।
(২) চাঁপাইনবাবগঞ্জ জেলাা সদরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের সহযোগীতায় একটি  ভ্রাম্যমাণ আদালত  পরিচালিত হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালতে –
১।  মেসার্স  মুনকারা ড্রিংকিং ওয়াটার,তিন সাখুর  মোড় ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম সনদ গ্রহণ না করে প্যাকেজড ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিক্রয় করায় “বিএসটিআই আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ১০,০০০.০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।২।  মেসার্স  বিসমিল্লাহ ড্রিংকিং ওয়াটার,সদর , চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি পরিমাপে কম প্রদান করায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ২,০০০.০০ টাকা জরিমানা ও সতর্ক  করা হয়।৩। এ ডি ফিলিং স্টেশন, মহারাজপুর, চাঁপাইনবাবগঞ্জ এর জ্বালানি তেল পরিমাপে সঠিক পাওয়া যায়।উক্ত মোবাইল কোর্টে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব   জাহাঙ্গীর জুবায়ের, জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ এর নেতৃত্বে বিএসটিআই, রাজশাহীর কর্মকর্তা   প্রকৌ: রকিবুল হাসান রিপন ,ফিল্ড অফিসার (সিএম)  এবং  উৎপল কুমার, পরিদর্শক(মেট)  বিএসটিআই, রাজশাহী প্রসিকিউটং কর্মকর্তার দায়িত্ব পালন করেন।
(৩) সিরাজগঞ্জ জেলায় জেলা প্রশাসন ও বিএসটিআই  বিভাগীয় অফিস,  রাজশাহী  এর সমন্বয়ে  সিরাজগঞ্জ  জেলায় একটি ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত  অভিযানে মেসার্স সুন্নাহ ফুডস সুইটস এন্ড বেকারি, মাছুমপুর, সদর,  সিরাজগঞ্জ  প্রতিষ্ঠানটি ব্রেড ও বিস্কুট পণ্যের সিএম লাইসেন্স গ্রহণ না করে এবং মিথ্যা তথ্য প্রদান করে তা বিক্রিয়/বিতরণ  করার অপরাধে  বিএসটিআই আইন-২০১৮ এর  ৩০ ধারায়  টাকা ১০,০০০/- (দশ  হাজার ) জরিমানা করা হয়।
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার  জনাব মো: রিদওয়ান ইসলাম রাফি  এর নেতৃত্বে অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই, রাজশাহী  অফিসের কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন, ফিল্ড অফিসার (সিএম), অংশগ্রহণ করেন।
জনস্বার্থে বিএসটিআই’র এ ধরণের অভিযান চলমান থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: