1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ট্যাপেন্টাডোল ট্যাবলেট সহ দুইজন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে মন্দিরের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ফেসবুকে প্রতারণা, ঠাকুরগাঁওয়ে গ্রেফতার যুবক ৭ অভিযোগে ডিডি বাদশার বিদায়, রাজশাহী শিক্ষাবোর্ডে স্বস্তি ক্যান্ট: পাবলিকে বর্ণীল বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত বোদা হাইওয়ে থানা পুলিশের সেবা সপ্তাহ ২০২৪ পালিত বঙ্গবন্ধু ডিজিটাল মিউজিয়াম পরিদর্শন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আমাদের শক্তির মূল উৎস হলো একুশের চেতনা: হাসান ইকবাল শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত কুমারপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হলো অভিধান

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৪০ জন পড়েছেন
রাজশাহী প্রতিনিধি: রাজশাহী শিক্ষা বোর্ডের বিভিন্ন শাখার নথি ও পত্রে সঠিক বানান ব্যবহারের লক্ষ্যে আলোচনা সভায় কর্মকর্তাদের হাতে অভিধান তুলে দিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম।
মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলমের সভাপতিত্বে তার অফিস কক্ষে শিক্ষা বোর্ডের শাখা প্রধানদের (১২টি শাখা) নিয়ে বিভিন্ন শাখার নথি ও পত্রে সঠিক বানান ব্যবহারের লক্ষ্যে আলোচনা সভা করেন। সভায় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক মো. এনামুল হক, উপ-পরিচালক(হিসাব ও নিরীক্ষা) মো. বাদশা হোসেন, সিনিয়র সিস্টেম এনালিস্ট প্রকৌশলী মোহাম্মদ শফিকুল ইসলাম সহ অন্যান্য শাখা প্রধানরা।
এসময় শিক্ষা বোর্ড  চেয়ারম্যান বাংলা একাডেমি থেকে প্রকাশিত ব্যবহারিক বাংলা অভিধান, আধুনিক বাংলা অভিধান, অভিধান: বাংলা থেকে ইংরেজি এবং অভিধান: ইংরেজি থেকে বাংলা বইগুলো শাখা প্রধানদের হাতে তুলে দেন।
তিনি বলেন, “এ বইসমূহ ঐতিহ্যবাহী শিক্ষা বোর্ডের ঐতিহ্য সমন্বত রাখার লক্ষ্যে বাংলা ভাষা পত্র লিখনে ও দাপ্তরিক কর্মকান্ড পরিচালনায় যথাযথ ভূমিকা রাখবে। সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একুশ শতকের উপযোগী মানসম্মত শিক্ষা বিস্তারে রাজশাহী শিক্ষা বোর্ডকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবে বলেও তিনি দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।”

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: