1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ট্যাপেন্টাডোল ট্যাবলেট সহ দুইজন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে মন্দিরের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ফেসবুকে প্রতারণা, ঠাকুরগাঁওয়ে গ্রেফতার যুবক ৭ অভিযোগে ডিডি বাদশার বিদায়, রাজশাহী শিক্ষাবোর্ডে স্বস্তি ক্যান্ট: পাবলিকে বর্ণীল বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত বোদা হাইওয়ে থানা পুলিশের সেবা সপ্তাহ ২০২৪ পালিত বঙ্গবন্ধু ডিজিটাল মিউজিয়াম পরিদর্শন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আমাদের শক্তির মূল উৎস হলো একুশের চেতনা: হাসান ইকবাল শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত কুমারপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

পন্ডিত বিরজু মহারাজ কথক নৃত্য উৎসব অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৩২ জন পড়েছেন
শাহিনুর রহমান সোনা, রাজশাহী: উৎসব মুখরতায় রাজশাহীতে অনুষ্ঠিত হলো পন্ডিত বিরজু মহারাজ দ্বাদশ কথক নৃত্য উৎসব-১৪৩০।
শুক্রবার(২২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী শিশু একাডেমি চত্বরে কথক নৃত্য সম্প্রদায়ের আয়োজনে আলোচনা সভা ও মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটি সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের।
কর্মশালায় অংশগ্রহণকারী ৬০ জন শিক্ষার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয় । মনোজ্ঞ নৃত্য পরিবেশনা ছিল নজর কাড়ার মত। রাজশাহীর ৫টি প্রতিষ্ঠান যথাক্রমে নিক্কণ নৃত্য শিল্পী গোষ্ঠী, উৎপত্তি, নৃত্যাশ্রম, ঝংকার নৃত্য গোষ্ঠী, স্পন্দন নৃত্যালয় ও ধ্রুপদালোক। নওগাঁর ত্রিতাল একাডেমি, পাবনার গন্তব্য, বগুড়ার আমার কয়েকজন নৃত্য শিল্পী গোষ্ঠী, ঢাকার রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের কথক নৃত্য সম্প্রদায় এতে অংশগ্রহণ করে।
অনুষ্ঠান উদ্বোধন করেন উত্তরবঙ্গের প্রখ্যাত নৃত্যগুরু হাসিব পান্না। এছাড়াও নৃত্য শিল্পী শহীদুল ইসলামকে “জীনাৎ জাহান স্মৃতি সম্মাননা পদক – ১৪৩০’’ প্রদান করা হয়। অনুষ্ঠান আয়োজনে ছিলেন কথক নৃত্য সম্প্রদায়, পৃষ্ঠপোষকতায় রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়, সহযোগিতায়
বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা, রাজশাহী। অনুষ্ঠানে বিপুল সংখ্যক দর্শক সমাগম ঘটে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোহাম্মদ আশরাফুল আলম রানা ও মৌ ফ্লোরেন্স টুডু।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: