1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

মার্চ মাস উপলক্ষে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার বার্তা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৩৯ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের প্রেক্ষাপটে বছরের প্রত্যেকটা মাসই অনেক গুরুত্ববহ। এরমধ্যে মার্চ মাসেই সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে। যদি এই মাসের কোনো একটি ঘটনা সংঘটিত না হতো তাহলে বাঙালি স্বাধীনতা পেতো না। আমাদের মহান স্বাধীনতা দিবস ও ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ আমাদেরকে অনন্তকাল ধরে উজ্জীবিত করবে।

 

মার্চ মাস উপলক্ষে এক বার্তা দিয়েছেন ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার সভাপতি মোল্লা সেলিম ও সাধারণ সম্পাদক নওয়াব সৌজন্য।

 

তারা বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে বছরের প্রত্যেকটা মাসই অনেক গুরুত্ববহ। এরমধ্যে মার্চ মাসেই সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে। এই মাসের কোন একটি ঘটনা সংঘটিত না হলে বাঙালি স্বাধীনতা পেতো না। মার্চ মাসের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হচ্ছে বঙ্গবন্ধুর জন্ম। তিনি এমন একজন মহাপুরুষ যিনি এই বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও এই বাঙালি জাতির একটি কাঠামো তৈরি করে গিয়েছিলেন। বাংলাদেশের যত উল্লেখযোগ্য কিছু রয়েছে তার মূলেই রয়েছে বঙ্গবন্ধু। এই মার্চ মাসে যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো তাহলে এই স্বাধীন বাংলাদেশেরও জন্ম হতো না। আবার বঙ্গবন্ধুর দেওয়া ৭ মার্চের ভাষণ শুধু একটি ভাষণই নয় বরণ তার থেকে অনেক বড় কিছু। এটি বাঙালির মুক্তির সনদ। সুতরাং এটা নিয়ে কোন দ্বিমত পোষণ করার সুযোগ নেই। মার্চের আরও দুটি ঘটনা হচ্ছে ২৫ মার্চ ও ২৬ মার্চ। ২৫ মার্চের কালরাতে পাকিস্তানিরা বাঙালির কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার লক্ষ্যে ‘অপারেশন সার্চলাইট’ নামে বাঙালি নিধনে নামে। ঢাকার রাস্তায় সৈন্যরা নির্বিচারে হাজার হাজার মানুষকে হত্যা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে ছাত্র-শিক্ষককে হত্যা করে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: