1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম রায়তা

শাহিনুর রহমান সোনা, রাজশাহী
  • সময় : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৪০ জন পড়েছেন
একটি সুন্দর সকাল জানান দেয় দিনটি কেমন হবে ! খুব ছোট বেলা থেকেই নাচের মুদ্রা গুলো সুক্ষ্ম ভাবে রপ্ত করে এবং প্রকৃতি গত ভাবে একজন গুণী শিশু নৃত্য শিল্পী হিসেবে বেড়ে উঠছে সে। ছোট বেলা থেকে স্কুল, উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে অসংখ্য পুরস্কার পাওয়া নওগাঁর কৃতি শিশু নৃত্যশিল্পী লাবিবা আলম রায়তা এবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ এ  উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে।
সোমবার (২০মে) ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে আয়োজিত জাতীয় পর্যায়ে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় ‘উচ্চাঙ্গ নৃত্য’ ক বিভাগে লাবিবা আলম রায়তা সারা দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে।
রায়তা নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। নাচ শেখে নওগাঁর ত্রিতাল একাডেমিতে। সে নওগাঁ শহরের চকদেব মাষ্টার পাড়া দেওয়ান সিটি টাওয়ারের (মুক্তির মোড়) আলমগীর আলম ও শামীমা নাসরীন দম্পতির প্রথম সন্তান। দুই বোনের মধ্যে রায়তা বড় আর ছোট বোন রুফাইদা আলম আফরা। গুনী পরিবারের সন্তান রায়তার বাবা আলমগীর আলম জাতীয় হকি দলের সাবেক ক্যাপ্টেন ও বর্তমানে বিকেএসপির সিনিয়র হকি কোচ। রায়তার সব সফলতার পেছনের মানুষটি তার মা শামীমা নাসরীন একজন শিক্ষক।
রায়তার নাচ শেখার হাতেখড়ি নওগাঁ নৃত্যাঞ্জলী একাডেমির পরিচালক শহিদুল ইসলাম সেলিমের কাছে। এরপর নাজিব লিমন। বর্তমানে সে ডিএম মাসুদ রানা মনোয়ার ও নিশির চন্দ্র মহন্তের কাছে নাচের তালিম নিচ্ছে। রায়তার স্টেজ প্রোগ্রামের জন্য মেকওভারে থাকেন মেহেদী হাসান রিপন ও মুশফিক সানজিদ।
রায়তার প্রসঙ্গে তার মা শিক্ষক শামীমা নাসরিন বলেন, সুশিক্ষায় শিক্ষিত মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে চাই আমার দুই সন্তানকে। ক্রীড়া ও সংস্কৃতি চর্চা সমাজের যাবতীয় অন্যায়-অনাচার থেকে শিশু, কিশোর ও যুবকদের দূরে রাখে। এ কারনে সংস্কৃতি চর্চার মধ্যেই বেড়ে উঠুক আমার দুই সন্তান এটাই আমার চাওয়া। এই ফলাফলে আমি ও রায়তার বাবাসহ ওর শিক্ষক, স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা খুব খুশী। আমি স্বপ্ন দেখি আমার রায়তা একদিন দেশ বরেণ্য নৃত্য শিল্পী হিসেবে পরিচিতি পাবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: