1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

কামাল লোহানীর মৃত্যুতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,বাংলাদেশের  উপাচার্যের শোক বার্তা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৩৭২ জন পড়েছেন

সংবাদ দাতা:রাকিব মাহমুদ,শাহজাদপুর উপজেলা প্রতিনিধিঃবিখ্যাত সাংবাদিক  ও বিভিন্ন সাংস্কৃতিক আন্দোলনের সংগঠক কামাল লোহানী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (২০ জুন) সকালে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।কামাল লোহানীর মৃত্যুতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড.বিশ্বজিৎ ঘোষ শোক প্রকাশ করে একটি শোকবার্তা প্রকাশ করেন।

৮৬ বছর বয়সী সাংবাদিক কামাল লোহানী ফুসফুস জটিলতা ও ডায়াবেটিসে ভুগছিলেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ১৭ জুন প্রথমে রাজধানীর পান্থপথে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। পরে নমুনা পরীক্ষায় তার শরীরে শুক্রবার (১৯ জুন) করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর তাকে গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

কামাল লোহানী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গ্রামের খান সনতলা গ্রামে জন্মগ্রহণকরেন।সাংবাদিক কামাল লোহানী সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন আন্দোলনে প্রথম সারিতে ছিলেন। এই কারণে তাকে একাধিকবার  জেলে যেতে হয়েছে। লেখনির মাধ্যমে অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে আজীবন লড়াই চালিয়ে গেছেন একুশে পদকপ্রাপ্ত গুণী এই সাংবাদিক।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: