1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম
ঈশ্বরদীতে নাইট ক্রিকেট টুর্ণামেন্টে ডিবিকেএসপি চ্যাম্পিয়ন ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী মোশারুলের ‘মটর সাইকেল’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী তুষারের ‘ঘোড়া’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান ভূল্লীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত পথচারী ও রিক্সা শ্রমিক মাঝে দুই এলাকায় পানি ও খাবার স্যালাইন বিতরণ বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে ব্যাঙের বিয়ে দ্বিতীয় দিন ও ঢাকার জনগণের পাশে হাবিব হাসান বালিয়া ইউপি উপ-নির্বাচনে সদস্য পদে এনামুল বিজয়ী

সংস্কৃতি বিপন্ন হলে দেশ ও জাতির অস্তিত্ব বিপন্ন হয়ে পড়ে: হাসিব পান্না

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
  • ৭৪ জন পড়েছেন
শাহিনুর রহমান সোনা, রাজশাহী: বাংলাদেশ লোক সংস্কৃতি সংসদ আয়োজিত দেশব্যাপী অনলাইন নৃত্য প্রতিযোগিতা-২৩ এর পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি উত্তরবঙ্গের প্রখ্যাত নৃত্য গুরু ও সমাজ চিন্তাবিদ হাসিব পান্না তাঁর বক্তব্যে এ কথা বলেছেন।
অনুষ্ঠানের প্রধান বক্তা নৃত্য গুরু হাসিব পান্না তাঁর বক্তব্যে বলেন, একটি দেশ ও জাতির পরিচয় নির্ভর করে তার সংস্কৃতির ওপরে। সংস্কৃতি বিপন্ন হলে দেশ ও জাতির অস্তিত্ব বিপন্ন হয়ে পড়ে। যে সংস্কৃতিকে রক্ষার জন্য পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে আমাদের পূর্বসূরীরা রণাঙ্গনে বুকের রক্ত দিয়ে এদেশকে স্বাধীন করেছেন। সেই স্বাধীন বাংলাদেশে আজ স্বদেশী সংস্কৃতি, বাঙালি সংস্কৃতি অপসংস্কৃতির আক্রমনে বিপর্যস্ত। এই অপসংস্কৃতিকে বিনাশ করে স্বদেশী সংস্কৃতিকে রক্ষা করার জন্য বাংলাদেশ লোক সংস্কৃতি সংসদ যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তার সাথে সকলকে একাত্ব ঘোষণার আহবান জানাচ্ছি।
প্রধান অতিথি ফেরদৌস আহমেদ প্রধান বক্তা নৃত্য গুরু হাসিব পান্নার বক্তব্যের সাথে একমত পোষণ করে বাংলাদেশ লোক সংস্কৃতি সংসদের উদ্যোগকে সাধুবাদ জানান এবং লোক সংস্কৃতি সংসদের সাথে থাকার ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
শুক্রবার (১৯ জানুয়ারি) বিকাল ৩ টায় শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৬ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি ঢাকার সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবনির্বাচিত সংসদ সদস্য ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা ফেরদৌস আহমেদ। বাংলাদেশ লোক সংস্কৃতি সংসদের উপদেষ্টা ফিরোজা চৌধুরী (নূতন)”র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্য শিল্পী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী অঞ্জনা। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ লোক সংস্কৃতি সংসদের সহ-সভাপতি কামাল উদ্দিন খান। এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি উত্তরবঙ্গের প্রখ্যাত নৃত্য গুরু ও সমাজ চিন্তাবিদ হাসিব পান্না।
প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন জেলার নৃত্য শিল্পীরা ক, খ ও গ শাখায় বয়স ভিত্তিক শ্রেণিবিন্যাসে অংশগ্রহণ করেন। পুুরস্কার বিতরণী অনষ্ঠানে বিজয়ী শিল্পীরা অংশগ্রহণ করেন এবং অতিথিদের হাত থেকে তাদের পুরস্কার গ্রহন করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: