1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী ১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন। নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৩ যুক্তরাষ্ট্র আ’লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় এস, এম, গোলাম রব্বানী চৌধুরী জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ ইদ্রিস ফরাজী

মাহবুব পলাশের বাগানে বিরল প্রজাতির কিছু ফুলের সমাহার

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৩৪৬ জন পড়েছেন

নাসিম আহমেদ রিয়াদ, নিজস্ব প্রতিবেদকঃ
সিরাজগঞ্জ এর মটিতে ফুটেছে বিরল প্রজাতির কিছু ফুল আছে। তার মধ্যে রয়েছে কনকচাঁপা ও সুলতান চাঁপা যা সাধারনত বাংলাদেশের কোন বাগানে দেখা যায় না। আর এ অসাধ্য কাজ টা করেছেন মাহবুব পলাশ ইসলাম পলাশ।

এ বৃক্ষের বীজের তেল, কাঠ ও বাকলের ব্যাপক উপকারী ব্যবহার রয়েছে। এর কাণ্ড শক্ত এবং বন্যায় গাছ ভেঙে পড়ে না। কাঠ মজবুত। প্রশান্ত মহাসাগরীয় এলাকার দ্বীপবাসী এ কাঠ দিয়ে নৌকা তৈরি করে। তারা ফল ও গাছের কষ বিষাক্ত এবং মশা ও পোকা দমনে ব্যবহার করে। বীজ থেকে প্রাপ্ত তেলে ভেষজগুণ রয়েছে।বিলুপ্ত ও মহা বিপন্ন ফুল রয়েছে মাহবুব পলাশ এর বাগানে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page