1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহীতে সামাদ, সান্টু ও শরিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক পরিচিতি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী 

মাহবুব পলাশের বাগানে বিরল প্রজাতির কিছু ফুলের সমাহার

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৮০৫ জন পড়েছেন

নাসিম আহমেদ রিয়াদ, নিজস্ব প্রতিবেদকঃ
সিরাজগঞ্জ এর মটিতে ফুটেছে বিরল প্রজাতির কিছু ফুল আছে। তার মধ্যে রয়েছে কনকচাঁপা ও সুলতান চাঁপা যা সাধারনত বাংলাদেশের কোন বাগানে দেখা যায় না। আর এ অসাধ্য কাজ টা করেছেন মাহবুব পলাশ ইসলাম পলাশ।

এ বৃক্ষের বীজের তেল, কাঠ ও বাকলের ব্যাপক উপকারী ব্যবহার রয়েছে। এর কাণ্ড শক্ত এবং বন্যায় গাছ ভেঙে পড়ে না। কাঠ মজবুত। প্রশান্ত মহাসাগরীয় এলাকার দ্বীপবাসী এ কাঠ দিয়ে নৌকা তৈরি করে। তারা ফল ও গাছের কষ বিষাক্ত এবং মশা ও পোকা দমনে ব্যবহার করে। বীজ থেকে প্রাপ্ত তেলে ভেষজগুণ রয়েছে।বিলুপ্ত ও মহা বিপন্ন ফুল রয়েছে মাহবুব পলাশ এর বাগানে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: