1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম

করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলার ইটনায় র‌্যাবের সচেতনতামূলক কার্যক্রম

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৬৭৪ জন পড়েছেন

মো: এস. হোসেন আকাশ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:-

করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলার ইটনা থানার বিভিন্ন স্থানে সতর্কতা ও প্রচারণার পাশাপাশি করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আহ্বান সম্বলিত লিফলেট বিতরণ কার্যক্রম চালাচ্ছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে ইটনা থানার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল ডিউটির পাশাপাশি জনগণের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সর্তকতামূলক প্রচারণা এবং করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আহ্বান লিফলেট বিতরণ কার্যক্রম চালানো হয়।

পাশাপাশি মাইকিং এর মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতামূলক দিক নির্দেশনা দেওয়া হয়।

র‌্যাব জানায়, করোনা ভাইরাস কোভিড-১৯ চীন, ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিশ্বের ২০০টি দেশে ছড়িয়ে পড়েছে। এতে ৮২ হাজার ২২০ জনেরও অধিক লোক মারা গেছে এবং ১৪ লক্ষ ৩৪ হাজার ৪২৬ জনেরও অধিক আক্রান্ত হয়েছে।

সম্প্রতি বাংলাদেশে এই ভাইরাসে ২১৮ জন লোক আক্রান্ত হয়েছে এবং ২০ জন মৃত্যু বরণ করেছে।

র‌্যাব একটি  এলিট ফোর্স। এই এলিট ফোর্স দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক ডিউটির পাশাপাশি এ ব্যাপারে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

এরই প্রেক্ষিতে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার ইটনা থানার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল ডিউটির পাশাপাশি জনগণের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সর্তকতামূলক প্রচারণা এবং করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আহ্বান লিফলেট বিতরণ কার্যক্রম চালানো হয়।

এর পাশাপাশি মাইকিং এর মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতামূলক দিক নির্দেশনা দেওয়া হয়।

সচেতনতামূলক দিক নির্দেশনার মধ্যে রয়েছে ১. অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না, ২। যতদূর সম্ভাব মানুষের ভিড় এড়িয়ে চলতে হবে, ৩। ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে, ৪। হাঁচি-কাচি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিবেন, ৫। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না, ৬। করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন, ৭। প্রবাসী ভাইবোনদের হোম কোয়ারেন্টাইন বা বাড়িতে সঙ্গ-নিরোধসহ নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো অক্ষরে অক্ষরে মেনে চলুন, ৮। মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি, ৯। আপনার পরিবার সবচেয়ে সংবেদনশীল মানুষটির প্রতি বেশি নজর দিন, ১০। আতঙ্কিত হবেন না। আতঙ্ক মানুষের যৌক্তিক চিন্তাভাবনায় বিলোপ ঘটায়, ১১। আপনার সচেতনতা আপনাকে, আপনার পরিবারকে এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে, ১২। কেউ গুজব ছড়াবেন না। গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে, ১৩। বাজারে কোন পণ্যের ঘাটতি নেই। কেউ সুযোগ নেওয়ার চেষ্টা করবেন না, ১৪। করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে আইইডিসিআর এর হটলাইন নম্বরে যোগযোগ করুন, ১৫। সকলে যার যার ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন আল্লাহ আমাদের সহায় হোন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: