1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
লোহাগাড়ায় শিকারির গুলিতে প্রাণ গেল শিক্ষার্থীর টিআইএন থাকলেই রিটার্ন দাখিল করতে হবে ডেঙ্গু জ্বরে মারা গেলেন নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস করোনায় ‘রেড জোনে’ যাচ্ছে স্ট্যাটেন আইল্যান্ড সংকটে মার্কেটি বইটির বহুল প্রচার কাম্য- করোনা সংক্রমন মোকাবেলায় পরিকল্পনা গ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন  মির্জাপুরে ২৫ নভেম্বর থেকে ৩ দিন ব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল হিংসামুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস’ ২০২০ উদযাপন সম্প্রীতি ও বন্ধুত্ব স্থাপনেই পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত হবে : বাংলাদেশ বন্ধু সমাজ সেনাবাহিনী যেকোনো প্রয়োজনে দায়িত্ব পালনে প্রস্তুত : সেনাপ্রধান প্রাথমিকে হচ্ছেনা বার্ষিক পরীক্ষা: পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে

আত্মীয়রা না আসায় মুসলিমরাই কাঁধে করে শ্মশানে নিল বৃদ্ধকে

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৭২ Time View

ভারত থেকে:

ভারতে মানবিকতার এক বিরল দৃষ্টান্ত রাখলেন কয়েকজন মুসলিম যুবক। করোনাভাইরাসের মধ্যে দীর্ঘদিন অসুস্থ থাকার পর মৃত্যু হয় এক বৃদ্ধার। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কে তার শেষযাত্রায় অংশ নেননি আত্মীয় স্বজন। শেষে প্রতিবেশী মুসলিম যুবকরা এগিয়ে আসেন দাহ কাজে। এ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে। সেই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, মুসলিম যুবকরাই কাঁধে করে ওই হিন্দু বৃদ্ধার দেহ শেষকৃত্যের জন্য আড়াই কিলোমিটার হেঁটে শ্মশানে নিয়ে যান। ছবিতে দেখা যায়, ওই বৃদ্ধার দেহ কাঁধে করে নিয়ে যাচ্ছেন মুসলিম যুবকরা। তাদের মুখে মাস্ক ও মাথায় ফেজ টুপি।

জানা গেছে, ৬৫ বছরের ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত সোমবার তার মৃত্যু হয়। কিন্তু লকডাউনের কারণে তার ছেলেদের আসতে দেরি হয়। তার অধিকাংশ আত্মীয়ই শেষকৃত্যে যেতে রাজি হননি। তখনই এগিয়ে আসেন ওই মুসলিম যুবকরা। এক যুবক সাংবাদিকদের বলেন, আমরা উনাকে ছোট থেকে চিনতাম। এটা আমাদের কর্তব্যের মধ্যেই পড়ে।

এ ঘটনার ছবি নিজের টুইটার থেকে শেয়ার করেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। সেই ছবি শেয়ার করে তিনি লিখেছেন, এটা সমাজে একটা উদাহরণ হয়ে রইল। এটাই আমাদের গঙ্গা-যমুনার সংস্কৃতিকে তুলে ধরেছে। এই দৃশ্য পারস্পরিক সৌভ্রাতৃত্ব ও ভালোবাসাকে আর দৃঢ় করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page