1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ

আত্মীয়রা না আসায় মুসলিমরাই কাঁধে করে শ্মশানে নিল বৃদ্ধকে

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৬৮৫ জন পড়েছেন

ভারত থেকে:

ভারতে মানবিকতার এক বিরল দৃষ্টান্ত রাখলেন কয়েকজন মুসলিম যুবক। করোনাভাইরাসের মধ্যে দীর্ঘদিন অসুস্থ থাকার পর মৃত্যু হয় এক বৃদ্ধার। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কে তার শেষযাত্রায় অংশ নেননি আত্মীয় স্বজন। শেষে প্রতিবেশী মুসলিম যুবকরা এগিয়ে আসেন দাহ কাজে। এ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে। সেই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, মুসলিম যুবকরাই কাঁধে করে ওই হিন্দু বৃদ্ধার দেহ শেষকৃত্যের জন্য আড়াই কিলোমিটার হেঁটে শ্মশানে নিয়ে যান। ছবিতে দেখা যায়, ওই বৃদ্ধার দেহ কাঁধে করে নিয়ে যাচ্ছেন মুসলিম যুবকরা। তাদের মুখে মাস্ক ও মাথায় ফেজ টুপি।

জানা গেছে, ৬৫ বছরের ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত সোমবার তার মৃত্যু হয়। কিন্তু লকডাউনের কারণে তার ছেলেদের আসতে দেরি হয়। তার অধিকাংশ আত্মীয়ই শেষকৃত্যে যেতে রাজি হননি। তখনই এগিয়ে আসেন ওই মুসলিম যুবকরা। এক যুবক সাংবাদিকদের বলেন, আমরা উনাকে ছোট থেকে চিনতাম। এটা আমাদের কর্তব্যের মধ্যেই পড়ে।

এ ঘটনার ছবি নিজের টুইটার থেকে শেয়ার করেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। সেই ছবি শেয়ার করে তিনি লিখেছেন, এটা সমাজে একটা উদাহরণ হয়ে রইল। এটাই আমাদের গঙ্গা-যমুনার সংস্কৃতিকে তুলে ধরেছে। এই দৃশ্য পারস্পরিক সৌভ্রাতৃত্ব ও ভালোবাসাকে আর দৃঢ় করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: