1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে হারভেস্ট প্লাস ব্রি ধান জিং (১০০) কর্তন  আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাসান ইকবাল  গাঁজা খেতে নিষেধ করায় সাংবাদিককে পেটালো কিশোর গ্যাং আমরা চাইবো দেশে একটি দায়িত্বশীল বিরোধীদল থাকুক: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়তে গিয়ে ২৪ টি রাইফেল,৩ টি এলএমজি উদ্ধার ঠাকুরগাঁও বালিয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হাসান ইকবালের বার্তা ঠাকুরগাঁওয়ে মাদকসহ ২ ব্যবসায়ি গ্রেফতার বেনাপোল স্হলবন্দরে অনিদিষ্ট কালের জন্য পণ্য পরিবহন বন্ধ বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিনত হতে যাচ্ছে মির্জা ফখরুল ইসলাম

আত্মীয়রা না আসায় মুসলিমরাই কাঁধে করে শ্মশানে নিল বৃদ্ধকে

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৩৩৭ জন পড়েছেন

ভারত থেকে:

ভারতে মানবিকতার এক বিরল দৃষ্টান্ত রাখলেন কয়েকজন মুসলিম যুবক। করোনাভাইরাসের মধ্যে দীর্ঘদিন অসুস্থ থাকার পর মৃত্যু হয় এক বৃদ্ধার। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কে তার শেষযাত্রায় অংশ নেননি আত্মীয় স্বজন। শেষে প্রতিবেশী মুসলিম যুবকরা এগিয়ে আসেন দাহ কাজে। এ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে। সেই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, মুসলিম যুবকরাই কাঁধে করে ওই হিন্দু বৃদ্ধার দেহ শেষকৃত্যের জন্য আড়াই কিলোমিটার হেঁটে শ্মশানে নিয়ে যান। ছবিতে দেখা যায়, ওই বৃদ্ধার দেহ কাঁধে করে নিয়ে যাচ্ছেন মুসলিম যুবকরা। তাদের মুখে মাস্ক ও মাথায় ফেজ টুপি।

জানা গেছে, ৬৫ বছরের ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত সোমবার তার মৃত্যু হয়। কিন্তু লকডাউনের কারণে তার ছেলেদের আসতে দেরি হয়। তার অধিকাংশ আত্মীয়ই শেষকৃত্যে যেতে রাজি হননি। তখনই এগিয়ে আসেন ওই মুসলিম যুবকরা। এক যুবক সাংবাদিকদের বলেন, আমরা উনাকে ছোট থেকে চিনতাম। এটা আমাদের কর্তব্যের মধ্যেই পড়ে।

এ ঘটনার ছবি নিজের টুইটার থেকে শেয়ার করেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। সেই ছবি শেয়ার করে তিনি লিখেছেন, এটা সমাজে একটা উদাহরণ হয়ে রইল। এটাই আমাদের গঙ্গা-যমুনার সংস্কৃতিকে তুলে ধরেছে। এই দৃশ্য পারস্পরিক সৌভ্রাতৃত্ব ও ভালোবাসাকে আর দৃঢ় করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা